রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ফলোঅন এড়ানো বাংলাদেশের প্রথম লক্ষ্য

news-image

মাত্র এক সেশনেই পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে ভীষণ বিপদে পড়েছে বাংলাদেশ। ঢাকা টেস্টে ফলোঅনের শঙ্কায় পড়া স্বাগতিকরা তাকিয়ে আছে সাকিব আল হাসান ও সৌম্য সরকারের দিকে।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১০৭ রান। ৮ উইকেটে ৫৫৭ রানে প্রথম ইনিংস ঘোষণা করা পাকিস্তানের চেয়ে এখনও ৪৫০ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

ফলোঅন এড়াতে এখনও ২৫১ রান চাই বাংলাদেশের। দ্বিতীয় দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস জানান, এখনও দুই-তিন জন ব্যাটসম্যান ব্যাটিংয়ের অপেক্ষায় আছেন। তারা ভালো করলে ফলোঅন এড়ানো অসম্ভব নয়।

“আমাদের প্রথম লক্ষ্য থাকবে ফলোঅন এড়ানো। তারপর আমরা যতদূর সামনে এগুতে পারি। যে কোনো দুই জন ব্যাটসম্যান যদি থিতু হতে পারে, একটা জুটি গড়তে পারে তাহলে আমরা ভালো জায়গায় যেতে পারব।”

শূন্য রানে জীবন পাওয়া সাকিব ১৪ রানে অপরাজিত রয়েছেন। ব্যাটিংয়ের অপেক্ষায় থাকা সৌম্য ও শুভাগত হোম চৌধুরীরও বড় ইনিংস খেলার সামর্থ্য রয়েছে।

খুলনা টেস্টে তামিম ইকবালের সঙ্গে ইমরুলের ৩১২ রানের রেকর্ড গড়া জুটিতে ম্যাচ বাঁচিয়েছিল বাংলাদেশ। সেই জুটি থেকেই অনুপ্রেরণা খুঁজছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

“শেষ ম্যাচটাতেও কিন্তু আমরা দুই জন খেলোয়াড় একটা ভালো জায়গায় নিয়ে গিয়েছিলাম। ক্রিকেটে যে কোনো সময় যে কোনো কিছু ঘটতে পারে। আমার মনে হয়, সামনে যে ব্যাটসম্যানরা আছে তারা যদি একটু দায়িত্ব নিতে পারে, আবার আমরা ঘুরে দাঁড়াব।”

দ্বিতীয় দিন শেষেই হার নিয়ে ভাবতে রাজি নন এই ম্যাচের আগে টানা দুই টেস্টে শতক করা ইমরুল। ম্যাচ বাঁচাতে দ্বিতীয় ইনিংসে প্রাণপণ লড়াই করবেন বলে জানান তিনি।   “এখনও আমাদের দ্বিতীয় ইনিংস আছে। আপনি জানেন, আগের টেস্টটা আমরা ব্যাকফুটে থেকে অনেক ভালো একটা জায়গায় গিয়েছিলাম। এই টেস্টে প্রথম ইনিংসে আমরা টপ অর্ডার ব্যর্থ হয়েছি, অসুবিধা নাই, পরের ইনিংস আছে। আমরা যদি থিতু হয়ে যাই, ম্যাচটা বাঁচানোর একটা চেষ্টা করব।”

 

এ জাতীয় আরও খবর

‘দাদাগিরি’র গ্র্যান্ড ফিনালেতে নাচলেন সৌরভ-ডোনা

ফাঁকিবাজ শিক্ষকদের শাস্তিযোগ্য বদলি প্রয়োজন: মুক্তিযুদ্ধমন্ত্রী

আমি কোন সার্জারি করিনি, এটা সম্পূর্ণ মিথ্যা: সাফা কবির

বড় পরিবর্তন আসছে এনটিআরসিএতে, থাকছে না নিবন্ধন পরীক্ষা

ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

বজ্রপাতে মাঠেই পুড়লো কৃষকের ধান

গ্যাস্ট্রিকের ওষুধ সেবনে বাড়ছে স্বাস্থ্যঝুঁকি’

নওগাঁয় ঝরে পড়া আম বিক্রি হচ্ছে ২ টাকায়

সিভিল কেস ‘বেগুন ক্ষেতের মতো’, এটা পরিবর্তন করতে হবে

‘পানি সংকটে’ রাজশাহীতে কমেছে গমচাষ

ভোটগ্রহণের দিনে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের

তালাক দেওয়ায় স্ত্রীর ‘আপত্তিকর’ ছবি ফাঁস করলেন স্বামী