শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফলোঅন এড়ানো বাংলাদেশের প্রথম লক্ষ্য

news-image

মাত্র এক সেশনেই পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে ভীষণ বিপদে পড়েছে বাংলাদেশ। ঢাকা টেস্টে ফলোঅনের শঙ্কায় পড়া স্বাগতিকরা তাকিয়ে আছে সাকিব আল হাসান ও সৌম্য সরকারের দিকে।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১০৭ রান। ৮ উইকেটে ৫৫৭ রানে প্রথম ইনিংস ঘোষণা করা পাকিস্তানের চেয়ে এখনও ৪৫০ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

ফলোঅন এড়াতে এখনও ২৫১ রান চাই বাংলাদেশের। দ্বিতীয় দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস জানান, এখনও দুই-তিন জন ব্যাটসম্যান ব্যাটিংয়ের অপেক্ষায় আছেন। তারা ভালো করলে ফলোঅন এড়ানো অসম্ভব নয়।

“আমাদের প্রথম লক্ষ্য থাকবে ফলোঅন এড়ানো। তারপর আমরা যতদূর সামনে এগুতে পারি। যে কোনো দুই জন ব্যাটসম্যান যদি থিতু হতে পারে, একটা জুটি গড়তে পারে তাহলে আমরা ভালো জায়গায় যেতে পারব।”

শূন্য রানে জীবন পাওয়া সাকিব ১৪ রানে অপরাজিত রয়েছেন। ব্যাটিংয়ের অপেক্ষায় থাকা সৌম্য ও শুভাগত হোম চৌধুরীরও বড় ইনিংস খেলার সামর্থ্য রয়েছে।

খুলনা টেস্টে তামিম ইকবালের সঙ্গে ইমরুলের ৩১২ রানের রেকর্ড গড়া জুটিতে ম্যাচ বাঁচিয়েছিল বাংলাদেশ। সেই জুটি থেকেই অনুপ্রেরণা খুঁজছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

“শেষ ম্যাচটাতেও কিন্তু আমরা দুই জন খেলোয়াড় একটা ভালো জায়গায় নিয়ে গিয়েছিলাম। ক্রিকেটে যে কোনো সময় যে কোনো কিছু ঘটতে পারে। আমার মনে হয়, সামনে যে ব্যাটসম্যানরা আছে তারা যদি একটু দায়িত্ব নিতে পারে, আবার আমরা ঘুরে দাঁড়াব।”

দ্বিতীয় দিন শেষেই হার নিয়ে ভাবতে রাজি নন এই ম্যাচের আগে টানা দুই টেস্টে শতক করা ইমরুল। ম্যাচ বাঁচাতে দ্বিতীয় ইনিংসে প্রাণপণ লড়াই করবেন বলে জানান তিনি।   “এখনও আমাদের দ্বিতীয় ইনিংস আছে। আপনি জানেন, আগের টেস্টটা আমরা ব্যাকফুটে থেকে অনেক ভালো একটা জায়গায় গিয়েছিলাম। এই টেস্টে প্রথম ইনিংসে আমরা টপ অর্ডার ব্যর্থ হয়েছি, অসুবিধা নাই, পরের ইনিংস আছে। আমরা যদি থিতু হয়ে যাই, ম্যাচটা বাঁচানোর একটা চেষ্টা করব।”

 

এ জাতীয় আরও খবর

নব্য বাকশাল কায়েম করেছে সরকার: মির্জা ফখরুল

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি

নিবন্ধনহীন নিউজ পোর্টাল বন্ধ করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

আ.লীগের সব পর্যায়ের কমিটি গঠন ও সম্মেলন বন্ধ : কাদের

৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গার তাপমাত্রা, গলে যাচ্ছে রাস্তার পিচ

সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪২.৬ ডিগ্রি, ঢাকায় ৪০ পার

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা