শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৫ মিনিটেই সকলের চোখে হয়ে উঠুন “স্লিম” , রইলো ১০টি কৌশল

maxresdefault (9)লাইফস্টাইল ডেস্ক : ৫ মিনিটে স্লিম দেখানো কি সম্ভব? অবশ্যই সম্ভব, যদি আপনার জানা থাকে সঠিক কৌশল। একটু বুদ্ধি খাটালেই প্রতিদিনই আপনি হয়ে উঠতে পারেন আকর্ষণীয় ও সুন্দর, আপনার যে ওজন আছে ঠিক সেই ওজন নিয়েই। মনে রাখবেন, সৌন্দর্য আর কিছুই নয়, নিজেকে সঠিকভাবে উপস্থাপন করা মাত্র। চলুন, জেনে নিই এমন ১০টি কৌশল যেগুলো আপনাকে প্রতিদিনই করে তুলবে স্লিম ও স্মার্ট। এবং এগুলোর কোনটাই করতে ৫ মিনিটের বেশী সময় লাগবে না আপনার।

১) আপনি কেমন মোটা, কত বেশী আপনার ওজন এসবে কিছুই যায় আসে না যদি আপনাকে দেখতে ভালো লাগে। দেখতে ভালো লাগার জন্য প্রথমেই নিজের শরীরের ভাঁজ বা বাড়তি মেদগুলোকে দেখে ফেলুন। খুব বেশী টাইট কোন কাপড় বা খুব পাতলা কাপড় পরিধান করবেন না। এতে আপনার ভাঁজগুলো বিশ্রীভাবে দেখা যাবে। এমন পোশাক পরিধান করুন যেটা গায়ে চেপে বসে না আবার খুব ঢিলেঢালাও নয়।

২) পোশাক পরুন এক রঙের। সালোয়ার ও কামিয বা শার্ট-প্যান্ট সবই এক রঙের পরলে দেখতে দারুণ স্লিম লাগে। ওজন কমে প্রায় অর্ধেক দেখা যাবে। বৈচিত্র্য আনতে রঙিন টাই বা ওড়না ব্যবহার করুন। খুব মোটা মানুষদের ক্ষেত্রে এই টেকনিক দারুণ কাজে দেয়।

৩) জিনসের প্যান্ট বা যে কোন প্যান্ট পড়লে এমন প্যান্ট পরুন যেটার পেছনের পকেটগুলো বড় বড় এবং দুটো পকেট পরস্পরের কাছে। এটা আপনার হিপ দেখাবে একদম স্লিম।

৪) মোটা মানুষেরা চুলে কখনো রঙ করবেন না। করতে চাইলেও চুলের গোঁড়ায় কখনোই রঙ করবেন না এবং খুব বেশী হালকা রঙ দেবেন না। গাঢ় রঙের চুল এমনভাবে কাটুন যেন মুখের দুইপাশে পড়ে থাকে, এতে আপনার মুখটা এমন স্লিম দেখাবে।

৫) চুল উঁচু করে টানটান পনিটেইল করতে পারেন, এতেও মুখ লম্বাটে দেখাবে। ফলে ওজন কম মনে হবে। এছাড়া মাথার উপরে চুল একটু ফুলিয়ে তবেই বাঁধুন। এতেও আসবে স্লিম লুক।

৫) কখনো আড়াআড়ি ডোরা কাটা বা আড়াআড়ি ডিজাইনের কিছু পরবেন না ভুলেও। এতে আপনাকে অনেক বেশী চওড়া ও মোটা দেখাবে। লম্বালম্বি ডিজাইনের যে কোন পোশাক নিয়ে আসবে স্লিম লুক।

৬) সম্ভব হলে একটুখানি উঁচু জুতো পরুন। কয়েক ইঞ্চি লম্বা দেখালে ওজন অনেকটাই কম মনে হবে। উঁচু পরতে না চাইলে ফ্ল্যাটি পরুন তবে খুব ঝলমলে ও রঙিন জুর পরবেন না। জুতোর রঙ রাখুন স্কিন টোনের কাছাকাছি।

৭) নিজের শরীরের যে অংশটি বেশী মোটা, কৌশলে সেটা ঢেকে রাখুন। যেমন হাত মোটা হলে কোয়াটার স্লিভ পোশাক পরুন, ফুল স্লিভে কিন্তু আরও মোটা লাগবে। পেট মোটা হলে পেটের কাছে ঢিলেঢালা পোশাক পরুন বা এমন ডিজাইনের পোশাক পরুন যাতে পেট ঢেকে যায়। এই সমস্যাগুলো ঢেকে ফেললেই আপনার লুক হয়ে উঠবে দারুণ। শরীরের যে অংশগুলো ঢেকে রাখতে চান, সেখানে গাঢ় রঙের পোশাক ব্যবহার করুন, সুন্দর অংশে হালকা। দেখবেন অনেকটাই স্লিম লাগবে।

৮) একটা খুব ভুল ধারণা আছে যে মোটা মেয়েদের ছোট গলার জামা পরতে হয়। এটা ভীষণ বড় একটি ভুল ধারণা। ছোট গলার জামায় মূলত আরও মোটা লাগে। নিজের শরীরের সাথে মানানসইভাবে জামার গলার ডিজাইন বেছে নিন। বিশেষ করে গলা ও ঘাড় খাটো হলে অবশ্যই বড় গলার পোশাক পরুন।

৯) প্রিন্টের পোশাক মোটা মানুষের এড়িয়ে যাওয়াই ভালো। একান্তই পরতে চাইলে একদম ছোট ছোট প্রিন্ট পরুন। খুব বেশী চকচকে পোশাক ও এক্সেসরিজ অবশ্যই এড়িয়ে চুল।

১০) অবশ্যই অবশ্যই সঠিক মাপের ব্রা ও প্যান্টি পরুন। বাজারে মোটা মানুষদের জন্য বিশেষ ডিজাইনের ব্রা ও প্যান্টি পাওয়া যায় যা শরীরের বাড়তি মেদ লুকিয়ে রাখতে দারুণ সহায়তা করে। এইগুলো ব্যবহার করুন।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা