বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা পাচ্ছেন না অভিযোগ সালাহ উদ্দিনের স্ত্রীর (ভিডিও)

Hasina-Ahmed-edডেস্ক রির্পোট : আট দিন ধরে ‘নিখোঁজ’ রয়েছেন বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদ। সালাউদ্দিনের খোঁজে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন তার স্ত্রী হাসিনা আহমেদ।

মঙ্গলবার ১৭ মার্চ সালাহ উদ্দিনের গুলশানের বাসায় গিয়ে হাসিনা আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন ইউনিভার্সিটি টিচারর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) একটি প্রতিনিধিদল।

সালাউদ্দিন আহমেদের স্ত্রী বলেন, আমরা অস্বস্তিকর অবস্থায় দিন কাটাচ্ছি। আমার স্বামীকে ফিরে পেতে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমি আবেদন জানাব শিগগিরই।

তিনি আরও বলেন, আমার স্বামীকে ফিরে পেতে আইন-শৃঙ্খলা বাহিনীর সর্বাত্মক সহযোগিতা পাচ্ছি না। এই আট দিনের মধ্যে গতকাল (সোমবার) সিটি এসবির একজন সাব ইন্সপেক্টর আমার সঙ্গে দেখা করেছে মাত্র।

হাসিনা আহমেদ এ সময় সাংবাদিকদের বলেন, স্বামী নিখোঁজের পর থেকে আমার ঘরে কোনো রান্না-বান্না হয় না। পাশের বাসার ভাবিরা রান্না করে খাবার পাঠায়। বাচ্চারা কীভাবে আছে, কী খায় কিছুই বলতে পারি না।

সালাহ উদ্দিনকে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, আমার স্বামী যদি কোনো অপরাধ করে থাকে, তাহলে আদালতে হাজির করে তার বিচার করুন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ইউসুফ হায়দার বলেন, “আমি এ ঘটনায় স্তম্ভিত। এটা কোনোভাবে গ্রহণযোগ্য নয়। আট দিন যাবত একজন মানুষের খোঁজ পাওয়া যাবে না, কোনো সভ্য দেশে তা হতে পারে? আমরা সরকারকে বলব, তাকে দ্রুত খুঁজে বের করে পরিবারের কাছে ফেরত দেওয়ার ব্যবস্থা নিন।”

উল্লেখ্য, গত ১০ মার্চ রাতে উত্তরার একটি বাসা থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিনকে তুলে নিয়ে যাওয়ার হয় বলে তার পরিবারের অভিযোগ।

স্বামীর খোঁজ চেয়ে উচ্চ আদালতে রিট আবেদনও করেছেন হাসিনা। তবে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে আদালতকে বলা হয়েছে, পুলিশ সালাহ উদ্দিনকে গ্রেপ্তার করেনি। তার কোনো খোঁজও পাওয়া যায়নি।

এ বিষয়ে আগামী ৮ এপ্রিল হাই কোর্টে আবার শুনানির তারিখ রাখা হয়েছে।

https://www.youtube.com/watch?v=4uoJk5QZ6rY

 

এ জাতীয় আরও খবর