রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সরাইলে পানিবন্ধী তিন দরিদ্র পরিবারের মানবেতর জীবনযাপন

sorailসরাইল প্রতিনিধি :: ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা সদরের নিজসরাইল গ্রামের হতদরিদ্র তিনটি পরিবার এক মাস ধরে পানিবন্ধী হয়ে মানবেতর জীবনযাপন করছে। স্থানীয় জনপ্রতিনিধি ও সালিসকারকরা এ সমস্যার সমাধান করতে পারছেন না। যে কোন সময় ধ্বসে যেতে পারে তাদের বসত ঘর।



গত সোমবার সরেজমিনে গিয়ে জানা যায়, নিজসরাইল গ্রামের হতদরিদ্র আমীর আলী (৫৫),আব্দুর রাজ্জাক (৫০) ও হানিফ মিয়া (৪০) পাশাপাশি বসবাস করেন। তাদের বাড়ির উত্তর পাশে বাস করেন প্রভাবশালী সিদ্দিক মিয়া (৬০)। বছরের পর বছর ধরে দরিদ্র ওই তিন পরিবারের বাড়ির পানি সিদ্দিক মিয়ার বাড়ির পাশ দিয়ে নিস্কাশিত হয়ে আসছিল। কিন্তু মাস খানেক আগে প্রভাবশালী সিদ্দিক মিয়া তার বাড়ির পাশে দেয়াল নির্মান করে পানি নিস্কাশন বন্ধ করে দেয়। এতে ওই তিনটি বাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। ফলে তাদের একমাত্র টয়লেটটি ও পানিতে তলিয়ে গেছে। 



আমীর আলী কান্না জড়িত কন্ঠে বলেন এক মাস ধরে আমরা পানিবন্ধী হয়ে আছি। আমার ঘরে হাটু পানি লেগে আছে। সমাজের কত জনের কাছে গেলাম,আমরা গরীব তাই কেউ আমাদের জন্য এগিয়ে আসল না। 



আব্দুর রাজ্জাক বলেন, দুগর্ন্ধময় পরিবেশ।কোন মানুষ এমন পরিবেশে থাকতে পারে না। সিদ্দিক মিয়া সমাজের কারো কথা শুনছেন না। সিদ্দিক মিয়ার বড় ছেলে বকুল মিয়া বলেন কাগজ পত্রে এ জায়গার মালিক আমরা, তাই এখানে দেয়াল দিয়েছি। তারা অযথা আমাদের উপর অভিযোগ করছে। 



সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলী আরশাদ বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে দেখছি।  

এ জাতীয় আরও খবর