মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমিরাতে তিন কোটি টাকার লটারি জিতলেন বাংলাদেশি

news-image

আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত মিলিয়ন দিরহাম মাহজুজ লাইভ ড্র লটারিতে প্রায় ৩ কোটি টাকা জিতেছেন এক প্রবাসী বাংলাদেশি। রোববার দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে ওই বাংলাদেশির কোটি টাকার লটারি জয়ের খবর দেওয়া হয়েছে।

আমিরাতে হঠাৎ ভাগ্যের চাকা বদলে যাওয়া ওই বাংলাদেশির নাম মোহাম্মদ। তার র‌্যাফেল আইডি নম্বর ৩২২৮৪৪৫৬।

খালিজ টাইমস বলছে, এ সপ্তাহে মাহজুজ সাপ্তাহিক লটারির ১২১তম ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে বিজয়ী হিসেবে বাংলাদেশের মোহাম্মদ ১০ লাখ দিরহাম পেয়েছেন। বাংলাদেশি অর্থে যা ২ কোটি ৮৬ লাখ ৪২ হাজার ৬৬৪ টাকার সমান।

এছাড়া এ সপ্তাহেই প্রথমবারের মতো লটারিতে রাখা হয় ১০০ গ্রামের সোনার কয়েন। আর প্রথম ব্যক্তি হিসেবে এই সোনার কয়েন জিতে নিয়েছেন ম্যারি গ্রেস নামের এক ব্যক্তি।

মাহজুজ লটারির নিয়ম অনুযায়ী, প্রতি সপ্তাহে নিশ্চিতভাবে একজন ব্যক্তি মিলিয়নিয়ার (বাংলাদেশি টাকায় কোটিপতি) হন। এবার সেই ভাগ্যবান কোটিপতি হিসেবে নাম ওঠে বাংলাদেশি মোহাম্মদের। গত সপ্তাহে এক ভারতীয় এই পুরস্কার জিতেছিলেন।

মোহাম্মদসহ এ সপ্তাহে সব মিলিয়ে পুরস্কার জিতেছেন ১ হাজার ৬৩ জন অংশগ্রহণকারী। সবাই মিলে বাড়িতে নিয়ে গেছেন ১৪ লাখ ৬৩ হাজার দিরহাম।

এবার দ্বিতীয় পুরস্কার হিসেবে ২০ হাজার দিরহাম করে জিতে নিয়েছেন পাঁচজন। এছাড়া ১ হাজার ৫২ জন অংশগ্রহণকারীর প্রত্যেকে ২৫০ দিরহাম করে পেয়েছেন।

সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, এবারের পুরো রমজান মাসজুড়ে অংশগ্রহণকারীরা সোনার বিভিন্ন পুরস্কার জিতে নিতে পারবেন। এছাড়া আগামী সপ্তাহে একজন ভাগ্যবান বিজয়ী ২০০ গ্রাম ওজনের সোনার কয়েন জিততে পারবেন।

প্রত্যেক সপ্তাহেই এই মাহজুজ লটারির পুরস্কারের পরিমাণ ও পরিধি বাড়ছে। তবে লটারিতে অংশ গ্রহণের নিয়ম সেই আগেরটিই রয়েছে। মাত্র ৩৫ দিরহাম দিয়ে মাহজুজের একটি পানির বোতল কিনে সাপ্তাহিক লটারি এবং গ্র্যান্ড লটারিতে অংশ নেওয়া যাবে। এরমাধ্যমে যে কেউ গ্র্যান্ড লটারির ২ কোটি দিরহাম অথবা নিশ্চিতভাবে প্রতি সপ্তাহে ১০ লাখ দিরহাম জিতে নিতে পারবেন।

এ জাতীয় আরও খবর

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের