সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভালো অভ্যর্থনা ও উপহারের আশায় সালাউদ্দিন

news-image

ক্রীড়া ডেস্ক : সাফে ইতিহাস গড়া বাংলাদেশের নারী ফুটবলাদের বরণের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আজ বিকেলে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে প্রস্তুতির বিষয়ে জানানো হয়। তবে মোটা অংকের কোনো পুরস্কার ঘোষণা করেননি সভাপতি কাজী সালাউদ্দিন। বরং তিনি অপেক্ষায় আছেন প্রধানমন্ত্রীর ঘোষণার জন্য।

সংবাদ সম্মেলনে সালাউদ্দিন বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রীর কাছে চাইতেই হয় না। তিনি নিজে অনুষ্ঠান করে আমাদেরকে দিয়ে দেন। তিনি ইতোমধ্যে জানেন মেয়েদের সাফল্যের কথা। আমি আশা করছি ভালো অভ্যর্থনা হবে, ভাল উপহার আসবে। একই সঙ্গে আরও কিছু কিছু জায়গায় স্পন্সরদের সঙ্গে একটু একটু করে আলাপ করছি। আমার মনে হয় আসার পর মেয়েরা খুব খুশি হবে। আলটিমেটলি যেটা হবে তারা খুশি হবে।’

বাফুফে সভাপতি মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালের শিরোপা জয়কে বাংলাদেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা অর্জন হিসেবেও আখ্যা দিয়েছেন।

এর আগে ২০০৩ সালে সাফ পুরুষ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছিল বাংলাদেশ। এরপর ফুটবলে নেই বলার মতো কোন সাফল্য। গত কয়েক বছরে নারী ফুটবলের উত্থান দেশের ফুটবলের দৃষ্টিভঙ্গিই বদলে দিয়েছে।

এবার সাফে পাঁচ ম্যাচে প্রতিপক্ষের জালে ২৩ গোল দেয় গোলাম রাব্বানি ছোটনের দল। হজম করে স্রেফ এক গোল। হারায় ভারত, নেপালের মতো শক্ত প্রতিপক্ষকে। এতেই বোঝা যায় কতটা দাপুটে ফুটবল খেলেছেন সাবিনারা।

 

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান