মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিয়ের আসরে কনের পা ছুয়ে প্রণাম বরের!

news-image

অনলাইন ডেস্ক : হিন্দু বিয়েতে সাধারণত কনে তার স্বামীর পায়ে হাত দিয়ে প্রণাম করেন। মূলত স্বামীর প্রতি স্ত্রীর শ্রদ্ধা, সম্মান আর আনুগত্য প্রকাশের রীতি এটাই। কিন্তু এবার ঠিক এর বিপরীত ছবিই দেখা গেল। নতুন বৌয়ের পায়ে হাত দিয়ে প্রণাম করলেন বর। সেটিও কি না সেই বিয়ের আসরেই।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমন একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে বর তার কনের পা ছুয়ে সালাম করছেন। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি ভিডিওটি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

বিয়েতে বরের পায়ে হাত দিয়ে বৌকে প্রণাম করতে হয়- এই প্রথা অনেকেই আজকাল ভালো চোখে দেখে না। দাম্পত্যে স্বামী-স্ত্রী দুজনই সমান। দুজনেরই একে অপরের প্রতি সমান আনুগত্য, শ্রদ্ধা থাকা দরকার। আর এই যুক্তিতেই প্রাচীন এই প্রণামের রীতি আজকাল অনেকেই এড়িয়ে যেতে চান।

কিন্তু ভাইরাল এই দম্পতি তা করেননি। তারা ছক ভেঙেছেন অন্যভাবে। সবার সামনে স্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করেছেন স্বামী। তারপর স্ত্রীকে জড়িয়ে ধরেছেন। স্বামীর এমন কাণ্ড দেখে আপ্লুত বিয়ের কনেও। সবটাই ধরা পড়েছে ক্যামেরায়। তবে স্ত্রীকে প্রণামের এই বিষয়টি মোটেই পছন্দ হয়নি পুরোহিতের।

ব্যতিক্রমী এই বিয়ের কনের নাম দিতি গোরাদিয়া রায়। নিজের বিয়ের ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেন দিতি। শেয়ারের পরপরই তা ইনস্টাগ্রামে ব্যাপক ভাইরাল হয়েছে। স্বামীকে যেমন তার স্ত্রী সম্মান করেন, তেমনই একই সম্মান যে স্ত্রীরও প্রাপ্য, ভাইরাল এই দম্পতি তাই দেখালেন।

ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে, বিয়ের অনুষ্ঠানের মাঝেই দিতির বর তার পায়ে হাত দিয়ে প্রণাম করছেন। হতভম্ব দিতি কিছু বুঝে ওঠার আগেই ঘটনাটি ঘটিয়ে ফেলেছেন দিতির বর! আর তার পরেই আলিঙ্গন। দুজনের মুখেই চওড়া হাসি।

ভিডিওর ক্যাপশনে দিতি লেখেন, ‘আমাদের পুরোহিত মশাইয়ের এই কাজটা মোটেও পছন্দ হয়নি! তবে বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ হওয়ার পর তিনি আমার কানে কানে বললেন, সত্যিই তুমি খুব ভাগ্যবতী’।

দিতির শেয়ার করা এই ভিডিও অনলাইনে সাড়া ফেলেছে। অজস্র লাইক, কমেন্ট, শেয়ার হয়েছে এই ভিডিওটিতে। নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকে।

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান