মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিমের অক্ষেপ, শতকের পথে বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক : ৪ রানের আক্ষেপে পুড়লেন তামিম ইকবাল। দারুণ সব শট খেলে, বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে অর্ধশত রানের দিকে ছুটছিলেন। অথচ লাঞ্চের যখন আর ১৫ মিনিটেরও কম সময় বাকি, তখন অফ স্টাম্পের অনেক বাইরের বলে অযথা ব্যাট চালিয়ে উইকেট খোয়ালেন, ব্যক্তিগত ৪৬ রানে ধরলেন প্যাভিলিয়নের পথ। তামিম আক্ষেপে পুড়লেও বাংলাদেশ সেন্ট লুসিয়ায় আগের টেস্টের মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়েনি।

শুরুতে তামিমের দৃঢ়তায় এবং শেষে নাজমুল হোসেন শান্ত এবং এনামুল হকের সাবধানী ব্যাটিংয়ে প্রথম সেশন ভালোই কেটেছে বাংলাদেশের। সেশন শেষে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৭৭ রান তুলতে পেরেছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৯১/২। শান্ত ২০ ও বিজয় ১৫ রানে অপরাজিত আছেন।

ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা মন্দ হয়নি। তামিম এবং মাহমুদুল হাসান জয় দেখেশুনে ব্যাট চালিয়েছেন। রানের চাকা সচল রেখেছিলেন তামিম, অন্য প্রান্তে জয় ছিলেন অতি সাবধানী। নিজের মোকাবিলা দশম বলে প্রথম রানের দেখা পান জয়। উইন্ডিজ পেসার কেমার রোচের করা সপ্তম ওভারে পরপর দুই বলে তাকে দুইবার আউট দেন আম্পায়ার। তবে লেগ বিফোরের দুটি সিদ্ধান্তই চ্যালেঞ্জ করে বেঁচে যান এই তরুণ ওপেনার।

যদিও দুইবার জীবন পেয়েও ইনিংস লম্বা করতে পারেননি ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া জয়। ইনিংসের ১৩তম ওভারে এই টেস্ট দিয়েই অভিষিক্ত অ্যান্ডারসন ফিলিপের প্রথম টেস্ট শিকার হয়ে ফেরেন তিনি। টেস্টে নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলেই জয়কে বোল্ড করেন ফিলিপ। ৩১ বলে ১০ রান করে আউট হন জয়। আর তাতেই উদ্বোধনী উইকেটে তামিমের সঙ্গে তার ৪১ রানের জুটি ভাঙে।

জয় ফিরে যাওয়ার পর শান্তর সঙ্গে জুটি গড়ে তোলেন তামিম। সেশনের শেষ দিকে দুর্ভাগ্যজনকভাবে ফেরার আগে দ্বিতীয় উইকেটে শান্তর সঙ্গে তার জুটি থেকে আসে ৬১ বলে ২৭ রান। ২৩তম ওভারে আলজারি জোসেফের বলে জার্মেইন ব্ল্যাকউডের ক্যাচ হয়ে আউট হওয়া তামিম করেন ৯ চারে ৬৭ বলে ৪৬ রান।

সেশনের বাকি সময়ে আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। শান্ত ১৬* এবং সাত বছর পর টেস্ট দলে ফেরা এনামুল ৫ রান নিয়ে দ্বিতীয় সেশনের খেলা শুরু করবেন।

এ জাতীয় আরও খবর

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের