মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কান উৎসবে ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার উদ্বোধন

news-image

ফ্রান্স প্রতিনিধি : কান চলচ্চিত্র উৎসবে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমাটির ট্রেলার উদ্বোধনের মাধ্যমে বিশ্ব সিনেমা অঙ্গনে ধ্বনিত হলো বঙ্গবন্ধু বায়োপিকের আগমন বার্তা। গত মঙ্গলবার ফ্রান্সে কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসর বসেছে। এ আসরের তৃতীয় দিন বৃহস্পতিবার ভারতীয় প্য‌াভি‌লিয়নে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে নি‌র্মিত ‘মু‌জিব এক‌টি জা‌তির রূপকার’ সিনেমা‌টির ট্রেলার উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুববিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, মু‌জিব চলচ্চিত্রটিতে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের জীবন, জাতির জন্য সংগ্রাম থেকে বিজয় ও পরম আত্মত্যাগের চিত্র ফুটে উঠেছে। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, ভারত সরকার, সিনেমাটির নির্মাতা, পরিচালক, শিল্পী-কলাকুশলীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান তথ্যমন্ত্রী।

ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুববিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর বলেন, বাংলাদেশের সঙ্গে বঙ্গবন্ধুর জীবন‌চিত্র নির্মাণের এ কাজকে তাদের জন্য অনেক গর্বের বলে তিনি মনে করেন।

ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার মোহাম্মদ তালহা, ভারতের রাষ্ট্রদূত জাবেদ আশরাফ, ভারতের তথ্য ও সম্প্রচার স‌চিব অপূর্ব চন্দ্র,‌ সিনেমার প‌রিচালক শ্যাম বেনেগাল, ‌নির্বাহী প্রযোজক এফ‌ডি‌সির ব্যাবস্থাপনা প‌রিচালক নুসহাত ইয়াস‌মিন,বঙ্গবন্ধুর চ‌রিত্রে অভিনেতা আরেফিন শুভ,বঙ্গমাতার চ‌রিত্রে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, চিত্রনাট্যকার অতুল তিওয়ারী ও শামা জায়েদি, বাংলা‌দেশ অং‌শের কা‌স্টিং প‌রিচালক বাহান উদ্দিন খেলন অনুষ্ঠানে অংশ নেন।

২০২১ সালের শুরুতে সিনেমাটির চিত্রধারণ শুরু হয়। এ বছরেই ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। আরেফিন শুভ ও তিশার পাশাপাশি শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ শতাধিক বাংলাদেশি সিনেমাটিতে অভিনয় করেছেন।

 

এ জাতীয় আরও খবর

জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর