বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রুশ বাহিনীকে বিভ্রান্ত করতে ‘রোড সাইন’ মুছে দিচ্ছে ইউক্রেন

news-image

অনলাইন ডেস্ক : রুশ বাহিনীকে বিভ্রান্ত করার জন্য ইউক্রেনের পথে পথে থাকা দিক নির্দেশনার চিহ্নগুলো মুছে দিচ্ছে দেশটির সড়ক কোম্পানি। রাস্তা নির্মাণ ও রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা একটি ইউক্রেনীয় কোম্পানি বলেছে, তারা সব রাস্তার দিক নির্দেশনার চিহ্নগুলো মুছে ফেলছে। যাতে করে রাশিয়ান বাহিনী আক্রমণের পথ খুঁজতে না পায়, অপদস্ত এবং বিভ্রান্ত হয়।

আল জাজিরা, রয়টার্স, নিউজ১৯সহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে। খবরে বলা হয়েছে, সড়কের দিক নির্দেশনা দেখে যেন রুশ বাহিনী কিয়েভে প্রবেশ করে আক্রমণ করতে না পারে-এজন্য এমন ব্যবস্থা নেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, পথের চিহ্ন না থাকায় বিভ্রান্ত হয়ে পড়বে তারা।

উক্রেভটোডর নামের ওই সড়ক কোম্পানিটি একটি ফেসবুক পোস্টে বলেছে, ‌‘শত্রুদের যোগাযোগ ব্যবস্থা দুর্বল করা হচ্ছে, তারা আমাদের ভূখণ্ডে চলাচলের দিক নির্দেশনা পাবে না। আসুন আমরা তাদেরকে সরাসরি নরকে পাঠাতে সাহায্য করি।’

একটি স্ট্যান্ডার্ড রোড সাইনের সম্পাদিত একটি ছবি পোস্ট করেছে কোম্পানিটি। সেখানে অশ্লীল শব্দ ব্যবহার করে রুশ বাহিনীকে রাশিয়ায় ফিরে যেতে বলা হয়েছে।

এদিকে, ইতোমধ্যে রুশ বাহিনী রাজধানীর আশপাশের শহরগুলোতে প্রবেশ করেছে। এ ছাড়া কিয়েভের আশপাশে ইউক্রেনীয় সেনাদের সঙ্গে লড়াই অব্যাহত। রুশ অভিযানের চতুর্থ দিনেও রাজধানী কিয়েভ নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

 

এ জাতীয় আরও খবর

সরাইলে জমি সংক্রান্ত বিরোধ, হত্যা মামলার ১২ আসামী গ্রেফতার

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি