বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশি গুলি করে হত্যা: আসামির ৫ দিনের রিমান্ড

news-image

নিউ ইয়র্ক প্রতিনিধি : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বাফেলোতে ২ বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনায় গ্রেপ্তার যুবককে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। স্থানীয় সময় সোমবার বাফেলো সিটি কোর্টে হাজির করে পুলিশ ডেল কামিংসকে জিজ্ঞাসাবাদের জন্য এ রিমান্ডের আবেদন করলে বিচারক স্যামুয়েল পি ডেভিস তা মঞ্জুর করেন। এরিক কাউন্টির ডিস্ট্রিক্ট অ্যাটর্নি মাইাকেল জে কিন এ আবেদন করেন।

স্থানীয় সময় রোববার ডেল ও’ কামিংস নামে ৩১ বছর বয়সী ওই যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

সংবাদ সম্মেলনে ডিস্ট্রিক্ট অ্যাটর্নি জে কিন বলেন, ডেল কামিংসের বিরুদ্ধে বাফেলো ক্রিমিনাল কোর্টে বেশ কয়েকটি মামলা বিচারাধীন। তিনি গৃহহীন। তার নির্দিষ্ট কোনো ঠিকানা না থাকায় মামলাগুলোর একটিতেও হাজিরা দেননি। হত্যাকাণ্ডের প্রায় একই সময়ে ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ভিডিওতে তাকে দেখা গেছে।

গ্রেপ্তার ব্যক্তির কাছ থেকে একটি অটোমেটিক রাইফেল জব্দের কথা জানিয়ে ডিস্ট্রিক্ট অ্যাটর্নি বলেন, অস্ত্রটি বেআইনিভাবে তার দখলে ছিল। দুই বাংলাদেশিকে হত্যায় সেটি ব্যবহার করা হয়েছে কি না, তা পরীক্ষা করে দেখা হচ্ছে।

বেআইনি অস্ত্র বহনের মামলায় দোষী সাব্যস্ত হলে ডেল কামিংসের সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড হতে পারে জানিয়ে জে কিন বলেন, আর জোড়া খুনের ঘটনার দোষী সাব্যস্ত হলে আজীবন তাকে কারাগারে থাকতে হতে পারে।

বাফেলো সিটি মেয়র বাইরেন ডাব্লিউ ব্রাউন সংবাদ সম্মেলনে জানান, বাফেলোর আইনশৃঙ্খলা সুরক্ষায় তারা বদ্ধপরিকর।

পুলিশ কমিশনার জোসেফ গ্রেমাগলিয়া জানান, আগের চেয়ে সেখানে পুলিশের টহল বাড়ানো হয়েছে।

স্থানীয় সময় শনিবার এক বন্দুকধারীর গুলিতে নিহত হন সিলেটের কানাইঘাট উপজেলার আবু সালেহ মোহাম্মদ ইউসুফ (৫৩) ও কুমিল্লার বাবুল মিয়া (৫৮)। বাবুল মিয়া আগে সপরিবারে থাকতেন ম্যারিল্যান্ডে। সম্প্রতি তিনি বাফেলোতে বাড়ি কেনেন। আর ইউসুফ গত ডিসেম্বরে স্ত্রী ও দুই মেয়েসহ বাফেলোতে আসেন স্থায়ীভাবে বসবাসের জন্য। ঘটনার সময় তারা বাড়ির সংস্কার কাজ করছিলেন। গুলিতে একজন ঘটনাস্থলেই মারা যান। গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে আরেকজনের মৃত্যু হয়। ঘটনার পর একটি সোয়াট টিমকে ডাকা হয়। স্থানীয়দের বাড়ির বাইরে বের না হওয়ার আহ্বান জানায় পুলিশ। ঘটনাস্থলের পাশের একটি সিসিটিভি ফুটেজ দেখে ওই যুবককে শনাক্ত করে পুলিশ। তাকে ধরিয়ে দিতে সাড়ে ৭ হাজার ডলার পুরস্কার ঘোষণা করা হয়।

এ জাতীয় আরও খবর

খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিলেন ফখরুল

খাদ্য কর্মকর্তার ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল

‘উন্নত দেশগুলো জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্রতিশ্রুতি দিলেও বাস্তবায়নে ব্যর্থ’

ইসির নতুন সচিব শফিউল আজিম, জাহাংগীর আলমকে জননিরাপত্তায় বদলি

ঈদগাঁওয়ে প্রথম নির্বাচনেই সহিংসতা, যুবক খুন

সরকারি সংস্থার তথ্য চুরি ও অনলাইনে বিক্রির ঘটনা আতঙ্কজনক: টিআইবি

২৪ ঘণ্টায় প্রায় ৩০০ ফিলিস্তিনি হতাহত

ময়মনসিংহে গর্তে পাওয়া তিন মরদেহ একই পরিবারের, ধারণা পুলিশের

শ্রীপুরে গুলিতে যুবক নিহত

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

আইপিএলের ফাইনালে কলকাতা

যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার বাংলাদেশের