শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লার জয়রথ থামাল মিনিস্টার ঢাকা

news-image

স্পোর্টস ডেস্ক : চলমান বিপিএলে টানা তিন ম্যাচ খেলে তিন ম্যাচেই জয় পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অবশেষে চতুর্থ ম্যাচে এসে হারের মুখ দেখলো ইমরুল কায়েসরা। মিনিস্টার ঢাকার বিপক্ষে খেলতে নেমে ব্যাটারদের ব্যর্থতায় ৫০ রানের ব্যবধানে হারে ভিক্টোরিয়ান্সরা। টস হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৮১ রান করে ঢাকা। রান তাড়া করতে নেমে ১৭.৩ ওভারে অলআউট হয় কুমিল্লা। অপরাজিত ৭০ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরষ্কার পান ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ।

বড় রান তাড়া করতে নেমে মাত্র ১২ রানেই দুই ওপেনারকে হারায় কুমিল্লা। শূন্যরানে লিটন এবং ৮ রানে ফাফ ডু-প্লেসিস আউট হন। এরপরও দলকে চাপে পড়তে দেননি অধিনায়ক ইমরুল কায়েস এবং মাহমুদুল হাসান জয়। তৃতীয় উইকেট জুটিতে দুজন মিলে তুলেন ৭০ রান।

এ সময় জয়ের স্বপ্নই দেখছিল টানা তিন ম্যাচে জয় পাওয়া দলটি। কিন্তু ২৮ রানে কায়েস এবং ৪১ রানে জয় আউট হলে দলের হাল আর ধরতে পারেননি কেউই। ৩ রানে ক্যামেরুন ডেলপোর্ট, ১৭ রানে করিম জানাত ১২ রানে আরিফুল, শূন্যরানে নাহিদুল এবং ১ রান করে করেন মোস্তাফিজ-শহিদুলরা। আর ১০ রানে অপরাজিত থাকেন তানভীর ইসলাম। এতে ১৩১ রানেই গুটিয়ে যায় কুমিল্লার ইনিংস। ফলে ৫০ রানের বড় জয় পায় ঢাকা।

ঢাকার হয়ে আন্দ্রে রাসেল তিনটি এবং কাইস আহমেদ ও এবাদত হোসেন দুটি করে উইকেট শিকার করেন। বাকি উইকেটটি শিকার করেন রুবেল হোসেন।

এর আগে আগে ব্যাট করে দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৪১ বল মোকাবেলায় সাজানো এই ইনিংসে ছিল ৩ বাউন্ডারি ও চার ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান এসেছে তামিমের ব্যাট থেকে। ৩ ছক্কায় ও দুই চারে সাজানো তামিমের এই ইনিংস।

কুমিল্লার হয়ে দু’টি উইকেট শিকার করেছেন তানভীর ইসলাম। একটি করে উইকেট নেন মোস্তাফিজ, শহীদুল ও করিম জানাত।

পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান ইমরুল কায়েসদের কুমিল্লা ভিক্টোরিয়ানস। অন্যদিকে ৫ ম্যাচে ৩ হারে মাহমুদউল্লাহ রিয়াদের দলের অবস্থান চারে।

মিনিস্টার ঢাকা

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, শুভাগত হোম, রুবেল হোসেন, এবাদত হোসেন, ইমরানউজ্জামান, মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), অ্যান্ড্রু রাসেল এবং কাইস আহমেদ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স

ইমরুল কায়েস (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), ফাফ ডু প্লেসিস, ক্যামেরন ডেলপোর্ট, আরিফুল হক, শহিদুল ইসলাম, নাহিদুল ইসলাম, তানভির ইসলাম, মাহমুদুল হাসান জয়, মোস্তাফিজুর রহমান ও করিম জানাত।

এ জাতীয় আরও খবর

সরাইল শাহবাজপুরে আগুনে পুড়ে ১১ দোকান ছাই

মেট গালায় ঢুকতে তারকাদের কত কোটি খরচ করতে হয়?

অনন্যার সঙ্গে বিচ্ছেদের পর সারার প্রেমে আদিত্য!

পিটার হাসের জায়গায় ডেভিড মিল, স্বাগত জানাল বাংলাদেশ

বিএনপি ভোটারদের ভয় পায়, তাই নির্বাচনে আসে না : ওবায়দুল কাদের

সাধলেন কাদের, রাজি হননি কেউ

মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ

বাংলাদেশটা আজ কাঁটাতারে ঝুলছে: গয়েশ্বর

সাকিব-মুস্তাফিজে মান রক্ষা বাংলাদেশের

সবার আগে কোপার দল দিল ব্রাজিল

যারা ভাবেন দুর্ঘটনা বন্ধ হয়ে যাবে, তারা আহম্মকের স্বর্গে আছেন : শাজাহান খান

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ