শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাল্লুককে ডিম খেতে দিয়ে জরিমানা গুণলেন কানাডিয়ান নারী

news-image

অনলাইন ডেস্ক : মানুষের খাবার ভাল্লুককে খাওয়ানোর দায়ে এক কানাডিয়ান নারীকে ৬০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। ওই নারীর বিরুদ্ধে অভিযোগ তিনি সপ্তাহে কয়েক ডজন ডিম, ৫০ পাউন্ড গাজর ও ১০ কেস আপেল কিনতেন এবং সেগুলো তিনি ভাল্লুকদের খাওয়াতেন। খবর ডেইলি মেইল।

২০১৮ সালে কানাডার পাবলিক সেফটি এজেন্সিতে একদল লোক অভিযোগ করেন যে, আশেপাশের কেউ কালো ভাল্লুককে খেতে দিচ্ছে। এরপরই কর্মকর্তারা তদন্ত শুরু করেন। তদন্তে বের হয়ে আসে যে, এক মহিলা ভাল্লুকগুলোকে প্রতিদিন মানুষের খাবার খাওয়াচ্ছেন। আর এভাবে মানুষের খাবার ভাল্লুককে দেওয়ার কারণে জননিরাপত্তার ঝুঁকি তৈরি হচ্ছে বলে তারা দাবি করেন।

ভাল্লুকগুলো যেহেতু ওই নারীর কাছ থেকে খাবার নিতে অভ্যস্থ ছিলো তাই তাদের পুর্নবাসন করা যায়নি। তথ্য প্রমাণ হাতে পাওয়ার পর জননিরাপত্তার স্বার্থে ২০১৮ সালের সেপ্টেম্বরে লোকালয়ে ঘুরে বেড়ানো তিনটি ভাল্লুক মেরে ফেলে বন্যপ্রাণী কর্মকর্তারা। তারা জানায়, ভাল্লুকগুলো সম্পত্তির ক্ষতি করেছে তবে মানুষকে কোনো ভয় দেখায়নি।
কনজারভেশন অফিসার সার্ভিস সার্জেন্ট সাইমন গ্রাভেল বলেছেন, ‘ভালুকের মতো বিপজ্জনক বন্যপ্রাণীকে প্রলুব্ধ করার জন্য অবৈধভাবে খাওয়ানো বা আকর্ষণ করা অত্যন্ত বিপজ্জনক কার্যকলাপ। একবার ভাল্লুক মানুষের খাবারের সাথে যুক্ত করতে পারলে তা জনসাধারণের নিরাপত্তার ঝুঁকি তৈরি করে।’

 

এ জাতীয় আরও খবর

বিজয়নগরে অভিযানে ৯৮৯০ পিস ইয়াবাসহ মাদক কারবারি আটক

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক