রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে কন্যাকে ধর্ষণকারী পিতার গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন

news-image

রংপুর ব্যুরো : রংপুরে নিজ কন্যাকে ধর্ষণকারী পিতাকে গ্রেফতার ও বিচারের দাবিতে নগরীর কাচারী বাজারস্থ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পরে মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।বৃহস্পতিবার সকালে রংপুর নগরীর হারাগাছ থানার উত্তর ঠাঁকুরদাস এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এলাকাবাসী সাইদুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক অধিকার আন্দোলনের আহবায়ক পলাশ কান্তি নাগ, সাংস্কৃতিক কর্মী নাসির হোসেন সুমন, সাংবাদিক সাইফুল্ল্যাহ খাঁন, নিপীড়ণ বিরোধী নারী মঞ্চের সদস্য সচিব সানজিদা আক্তার, সমাজকর্মী সালাউদ্দিন বাবু, এলাকাবাসী গোলাপী বেগম, ধর্ষিতার মামা দেলোয়ার হোসেন, আশরাফুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, পিতা কর্তৃক নিজ কন্যাকে ধর্ষণের ঘটনায় আমরা হতবাক হয়েছি। আজ পিতার কাছে যদি কন্যা ধর্ষিত হয় তাহলে নারীদের নিরাপত্তা কোথায়? ঘরে-বাইরে কোথাও নারী নিরাপদ নয়। ক্রমবর্ধমান নারী-শিশু নির্যাতন, খুন-ধর্ষণ, মাদক-জুয়া, অপসংস্কৃতি-অশালীলতার ঘটনায় আজ মানুষের জীবন বিপন্ন। বিচারহীনতার সংস্কৃতি অপরাধীদের মদদ যোগাচ্ছে। এই ধর্ষণের ঘটনায় গত ৮ সেপ্টেম্বর ২০২০ হারাগাছ মেট্রোপলিটন থানায় মামলা হলেও ধর্ষক আসামীকে গ্রেফতার করা হয়নি। উল্টো আসামী প্রভাবশালী মহলের ছত্রছায়ায় মামলাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। বাদী ধর্ষিতার মামা দেলোয়ার হোসেনকে মামলা প্রত্যাহারের জন্য হুমকি দিচ্ছে।

বক্তারা, অবিলম্বে ধর্ষক তইজার রহমানকে গ্রেফতার ও বিচারের দাবি জানান। পরে পুলিশ কমিশনার আলীম উদ্দিন মাহমুদকে এলাকাবাসীর পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করেন।

এ জাতীয় আরও খবর

শ্রীপুরে ট্রেনের ধাক্কায় রেলসেতু থেকে পড়ে নিহত ২

হিলিতে কাঁচা মরিচের দাম বাড়ল কেজিতে ৪০ টাকা

পা দিয়ে লিখে জিপিএ-৫, চমকে দিল রাব্বি

দেশে দুর্নীতি এক দিনে তৈরি হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সরকার স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে : কৃষিমন্ত্রী

বনানী করবস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন হায়দার আকবর খান রনো

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

জানা গেল সেই তিন জনপ্রতিনিধির এসএসসির ফল

শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা

ডোনাল্ড লুকে নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে : কাদের

বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে : পররাষ্ট্রমন্ত্রী

সেন্সরবোর্ড সদস্য হলেন পূর্ণিমা