মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলাম বিরোধী অপরাধে অভিজিৎ রায়কে হত্যা

obejitআনসার বাংলা সেভেন নামের এক টুইটার একাউন্ট থেকে দাবি করা হয়েছে, ব্লগার অভিজিৎ রায়কে তার ‘ইসলাম বিরোধী অপরাধের’ জন্য হত্যা করা হয়েছে। খবর বিবিসি’র। আনসার বাংলা সেভেনের একাউন্ট থেকে পর পর বেশ কয়েকটি টুইট করা হয় অভিজিৎ রায় নিহত হওয়ার কয়েক ঘণ্টা পর। একটি টুইটে বলা হয়, ‘ইসলাম বিরোধী ব্লগার মার্কিন-বাঙ্গালি নাগরিক অভিজিৎ রায়কে রাজধানী ঢাকায় হত্যা করা হয়েছে তার ইসলাম বিরোধী অপরাধের জন্য।’ আনসার বাংলা সেভেন নামের এক টুইটার একাউন্ট থেকে দাবি করা হয়েছে, ব্লগার অভিজিৎ রায়কে তার ‘ইসলাম বিরোধী অপরাধের’ জন্য হত্যা করা হয়েছে। খবর বিবিসি’র।

আনসার বাংলা সেভেনের একাউন্ট থেকে পর পর বেশ কয়েকটি টুইট করা হয় অভিজিৎ রায় নিহত হওয়ার কয়েক ঘণ্টা পর।

একটি টুইটে বলা হয়, ‘ইসলাম বিরোধী ব্লগার মার্কিন-বাঙ্গালি নাগরিক অভিজিৎ রায়কে রাজধানী ঢাকায় হত্যা করা হয়েছে তার ইসলাম বিরোধী অপরাধের জন্য।’

অপর একটি টুইটে বলা হয়, এই হত্যাকান্ড খোরাসান এবং শামে সম্প্রতি শহীদ আমাদের দুই ভাইয়ের হত্যার প্রতিশোধ ( দ্য টার্গেট ওয়াজ এন আমেরিকান সিটিজেন। টু-ইন-ওয়ান। আমেরিকা রিসেন্টলি মার্ডার্ড টু অফ আওয়ার ব্রাদার্স ইন খোরাসান অ্যান্ড শাম। রিভেঞ্জ। পানিশমেন্ট)।

উল্লেখ্য, বাংলাদেশে আনসারউল্লাহ বাংলা টিম নামে একটি জঙ্গি সংগঠনের তৎপরতা রয়েছে। সরকার এই সংগঠনটি নিষিদ্ধ করেছে। তবে এই টুইটার অ্যাকাউন্ট এই জঙ্গি সংগঠনটির কিনা তা জানা যায়নি।

তবে ঢাকার পুলিশ কর্মকর্তারা বলছেন, এই ঘটনার পেছনে ‘আনসার বাংলা সেভেন’ নামে কোনো জঙ্গি গোষ্ঠীর যোগসাজশ আছে কিনা সেটা তারা তদন্ত করে দেখছেন।

ঢাকার রমনা অঞ্চলের সহকারী পুলিশ কমিশনার শিবলি নোমান জানান, অভিজিৎ রায়ের হত্যাকারীদের গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান শুরু করেছে।

অভিজিৎ রায়কে গত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার টিএসসির কাছে কুপিয়ে হত্যা করা হয়। তার স্ত্রীও একই ঘটনায় গুরুতর আহত হন।

পুলিশ ফারাবী শাফিউর রহমান নামে অপর এক ব্যক্তিকেও এই ঘটনায় খুঁজছে। ফারাবী শাফিউর রহমানের ফেসবুক একাউন্ট থেকে অভিজিৎ রায়কে হত্যার হুমকি দেয়া হয় বলে অভিযোগ করা হচ্ছে।

পুলিশ জানায়, এর আগে ২০১৩ সালে ঢাকায় ব্লগার রাজীব হায়দারকে হত্যার ঘটনায় ফারাবী শাফিউর রহমানকে গ্রেপ্তার করা হয়। কিন্তু পরে তিনি জামিনে মুক্তি পান।

এই হত্যাকাণ্ডের প্রতিবাদে শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ব্লগার, ছাত্র এবং বিশ্ববিদ্যালয় শিক্ষকরা এক বিক্ষোভে যোগ দেন। সোহরাওয়ার্দী উদ্যানের গেটের কাছে যেখানে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়, সেই জায়গাটি পুলিশ ঘিরে রেখেছে।

rtnn.net

এ জাতীয় আরও খবর

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের