বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ ঘণ্টায় উদ্ধার হয়নি একটি বগিও, রেল যোগাযোগ বন্ধ

news-image

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার পর দুটি রিলিফ ট্রেন উদ্ধারকাজ শুরু করলেও দুই ঘণ্টার প্রচেষ্টায় সরানো যায়নি লাইনচ্যুত ৯ বগির একটিও।

রোববার (১৭ মার্চ) বিকেল ৫টা ৩ মিনিটে চট্টগ্রাম থেকে একটি এবং আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন উদ্ধারকাজ শুরু করে। সন্ধ্যা ৭টা ৫ মিনিটে এ প্রতিবেদন লেখা পর্যন্ত একটি বগিও লাইন থেকে সরানো সম্ভব হয়নি।

হাসানপুর রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার মঙ্গি মারমা ঢাকা পোস্টকে বলেন, বিকেল ৫টা ৩ মিনিটে উদ্ধারকাজ শুরু করা হয়। বগিগুলো খুব বাজেভাবে পড়ে যাওয়ায় একটিও উদ্ধার করা যায়নি। তবে উদ্ধারকারীরা প্রাণপণ চেষ্টা করছেন। একটু সময় লাগলেও যত দ্রুত সম্ভব ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে।

লাকসাম রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুরাদ উল্যাহ বাহার ঢাকা পোস্টকে বলেন, উদ্ধারকাজ চলছে। শেষ কখন হয় সেটা বলা যাচ্ছে না। তবে যেকোনো অপ্রীতিকর কিছু মোকাবিলা করতে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে প্রস্তুত রয়েছে।

প্রসঙ্গত, রোববার দুপুর ২টার দিকে নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের ১৮টি বগির মধ্যে ইঞ্জিনের সঙ্গের ৯টি বগি লাইনচ্যুত হয়ে ছিটকে পড়ে যায়। এতে সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে আছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত থাকলেও কারও আঘাতই গুরুতর নয় বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবদাস দেব। এ ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলপথ মন্ত্রণালয়।

 

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী