মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ট্রেনে কক্সবাজার থেকে ঢাকায় আসতে পেরে উচ্ছ্বসিত যাত্রীরা

news-image

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-কক্সবাজার রুটে প্রথমবারের মতো ট্রেন চলাচল শুরু হয়েছে শুক্রবার। প্রথম দিনে ‘কক্সবাজার এক্সপ্রেস’ নামের এই ট্রেনে কক্সবাজার থেকে ঢাকায় আসতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন যাত্রীরা। নতুন এ রেলপথে প্রথম দিনে যাতায়াত করে ইতিহাসের সাক্ষী হয়েছেন বলে মনে করছেন তারা। বক্রাকার সড়কপথের ভোগান্তি এড়িয়ে ৫৩৫ কিলোমিটার সমান্তরাল রেলপথে পাড়ি দিতে পরে স্বস্তি দেখা গেছে যাত্রীদের চোখেমুখে।

শুক্রবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে প্রথমবার ঢাকা-কক্সবাজার রুটে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনের যাত্রীদের সঙ্গে কথা বলে এমনটাই জানা যায়।

ঢাকা-কক্সবাজার রুটে ‘কক্সবাজার এক্সপ্রেস’ট্রেনটি শুক্রবার থেকে চলাচল শুরু হয়েছে। এদিন দুপুর ১২টা ৪০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন ছাড়ে। এক হাজার ১০ জন যাত্রী নিয়ে ট্রেনটি কমলাপুরে পৌঁছায় রাত ৯টায়।

ট্রেন থেকে নেমে সোবা তাসফিয়া নামের এক যাত্রী জাগো নিউজকে বলেন, ট্রেনযাত্রা অনেকটা স্বস্তিদায়ক হয়েছে। ট্রেনে আসার কারণে সময় কম লেগেছে। কোলের সন্তানকে সঙ্গে নিয়ে আসতে কোনো অসুবিধা হয়নি। প্রথমবার যাত্রা করে বেশ ভালো লেগেছে।

সাদ্দাম হোসেন নামের আরেক যাত্রী বলেন, প্রথমবার ট্রেনে কক্সবাজার থেকে ঢাকায় ট্রেনে এসেছি। ইতিহাসের সাক্ষী হয়ে রইলাম। এখন সহজেই ঢাকা-কক্সবাজার যাতায়াত করা যাবে।

প্রথম দিনের নতুন এই ট্রেনযাত্রায় পরিবার নিয়ে কক্সবাজার থেকে ঢাকায় আসেন ড. সদ্বীপ সরকার। তিনি জাগো নিউজকে বলেন, বৃহস্পতিবার কক্সবাজার গিয়েছিলাম, শুক্রবারই ট্রেনে করে কক্সবাজার থেকে ঢাকায় ফিরে এলাম। প্রথম দিনে ট্রেনটিতে চড়ার উদ্দেশ্যেই টিকিট কেটেছিলাম। প্রথম দিনে ট্রেনটিতে পরিবার নিয়ে চড়তে পেরে বেশ ভালো লাগছে।

 

এ জাতীয় আরও খবর

রোহিঙ্গাদের জন্য ৬৯ মিলিয়ন ডলারের সহায়তা দিচ্ছে জাপান

আফগানিস্তানে দুই হাজার মানুষের সামনে মৃত্যুদণ্ড কার্যকর

ওষুধ ও হার্টের রিংয়ের দাম কমাতেই হবে : স্বাস্থ্যমন্ত্রী

বুধবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

সংরক্ষিত আসনের এমপিদের গেজেট প্রকাশ

দুর্ঘটনায় প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রীসহ ৯ জন

ভারতীয় বিমানবাহিনী প্রধানের সঙ্গে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারের সৌজন্য সাক্ষাৎ

গ্রামের মেধাবীদের জন্য বিশ্বমানের শিক্ষার পরিবেশ তৈরি হবে : পলক

ওবায়দুল কাদের বিএনপির বিকল্প স্থায়ী কমিটির সদস্য: রিজভী

বিদ্যুতে ব্যবহৃত গ্যাসের দাম বাড়ল ৭৫ পয়সা

‘পুলিশ জনগণের বন্ধু’ এটি প্রতিষ্ঠিত সত্য: প্রধানমন্ত্রী

পঙ্কজ উদাসকে কোনো দিন গোমড়া মুখে দেখিনি: রুনা লায়লা