সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আ.লীগের মনোনয়ন ফরম : আজ নেবেন প্রধানমন্ত্রী, অন্যরা শনিবার

news-image

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির সময় নিয়ে কিছুটা ধোঁয়াশা তৈরি হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, শুক্রবার বিকেল ৩টায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করবেন।

পরে দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে শনিবার থেকে।

দুই নেতার কাছ থেকে আসা ভিন্ন তথ্য দিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এ নিয়ে অনেক পাঠক দ্বিধায় পড়েন। তার জানতে চান, প্রকৃত অর্থে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি কবে শুরু হবে কিংবা প্রধানমন্ত্রী আসলে কবে সেই কার্যক্রম উদ্বোধন করবেন?

পরে খোঁজ নিয়ে জানা গেছে, প্রধানমন্ত্রী শুক্রবার বিকেলে তেজগাঁওয়ে অবস্থিত আওয়ামী লীগের জেলা কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির সভায় অংশ নেবেন। সেই সভা থেকেই তিনি ভার্চুয়ালি মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করবেন, যে কার্যক্রম চলবে মূলত বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে।

প্রধানমন্ত্রী নিজের জন্য মনোনয়ন ফরম শুক্রবারই কিনবেন, সেটিও ভার্চুয়ালিই হবে। তিনি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফরমের মূল্য পরিশোধ করবেন।

সারা দেশের বাকি মনোনয়ন প্রত্যাশীরা শনিবার থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম কিনতে পারবেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে পাঠানো বিৃতিতে জানানো হয়, ১৮ নভেম্বর শনিবার থেকে ২১ নভেম্বর মঙ্গলবার পর্যন্ত, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা, দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করা যাবে।