শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন আওয়ামী লীগের আফজাল

news-image

নিজস্ব প্রতিবেদক : পটুয়াখালী-১ আসনের উপনির্বাচনে আফজাল হোসেনকে এমপি নির্বাচিত ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা। তিনি ছাড়া আর কোনো প্রার্থী না থাকায় তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি ঘোষণা করা হয়। তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে পটুয়াখালী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নূর কুতুবুল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

আফজাল হোসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও পটুয়াখালী সদর উপজেলার ইটবাড়িয়া ইউনিয়নের পুকুরজনা গ্রামের আলতাফ হোসেনের ছেলে।

পটুয়াখালী -১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রবীণ রাজনীতিবিদ অ্যাডভোকেট শাহজাহান মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা হয়। এরপর উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ১ নভেম্বর মনোনয়নপত্র দাখিল, ২ নভেম্বর বাছাই, ৯ নভেম্বর প্রত্যাহার এবং ১০ নভেম্বর প্রতীক বরাদ্দ ও ব্যালট পেপারের মাধ্যমে ২৬ নভেম্বর ভোট গ্রহণের কথা ছিল।

কিন্তু এই উপনির্বাচনে আর কোনো প্রার্থী না থাকায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় যথাযথভাবে নির্বাচিত ঘোষণা করে কমিশন।