রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম বাংলাদেশি হিসেবে বিপিএলে ৫০০ রান শান্তর

news-image

অনলাইন প্রতিবেদক : নাজমুল হোসেন শান্তকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিংয়ের অভাব নেই। এর শিকার হয়েছে তার পরিবারও। সব বাধা-বিপত্তি ঠেলে শান্ত কিন্তু নিজের কাজটা ঠিকই করে যাচ্ছেন। আজ বৃহস্পতিবার বিপিএলের ফাইনালে দারুণ হাফসেঞ্চুরিতে তিনি ৫০০ রানের মাইলফলক ছাড়িয়ে গেছেন। শান্তর আগে আর কোনো বাংলাদেশি ক্রিকেটার বিপিএলের এক আসরে ৫০০ রান করতে পারেননি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফাইনালে সিলেটের ওপেনার শান্ত খেলেছেন ৪৫ বলে ৬৪ রানের বিস্ফোরক ইনিংস। হাঁকিয়েছেন ৯টি চার এবং ১টি ছক্কা। পুরো আসরে ১৫ ইনিংসে ৩৯.৬৯ গড় ও ১১৬.৮৪ স্ট্রাইক রেটে তার রান ৫১৬। বিপিএলের ইতিহাসে দেশি-বিদেশি মিলিয়ে এক আসরে ৫০০ স্পর্শ করতে পেরেছেন আর কেবল একজন। ২০১৯ আসরে রংপুর রাইডার্সের হয়ে ১৩ ইনিংসে ৫৫৮ রান করেছিলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার রাইলি রুশো।

এবারের বিপিএলে শান্ত চারটি ফিফটি করেছেন। সর্বোচ্চ ইনিংস ৮৯ রানের। গোটা টুর্নামেন্টে ৫৭টি বাউন্ডারি মেরেছেন। যা বিপিএলের এক আসরে যেকোনো ব্যাটারের সবচেয়ে বেশি বাউন্ডারির রেকর্ড। পাশাপাশি ছক্কা মেরেছেন ১২টি। শান্তর আগে বিপিএলের এক আসরে সর্বোচ্চ রান করা বাংলাদেশি ক্রিকেটারের রেকর্ডটি ছিল মুশফিকুর রহিমের। ২০১৯-২০ আসরে ৭০.১৪ গড় ও ১৪৭ স্ট্রাইক রেটে মুশফিক করেছিলেন ৪৯১ রান। এবার তার রেকর্ড ভেঙে দিলেন শান্ত।

এ জাতীয় আরও খবর

শ্রীপুরে ট্রেনের ধাক্কায় রেলসেতু থেকে পড়ে নিহত ২

হিলিতে কাঁচা মরিচের দাম বাড়ল কেজিতে ৪০ টাকা

পা দিয়ে লিখে জিপিএ-৫, চমকে দিল রাব্বি

দেশে দুর্নীতি এক দিনে তৈরি হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সরকার স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে : কৃষিমন্ত্রী

বনানী করবস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন হায়দার আকবর খান রনো

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

জানা গেল সেই তিন জনপ্রতিনিধির এসএসসির ফল

শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা

ডোনাল্ড লুকে নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে : কাদের

বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে : পররাষ্ট্রমন্ত্রী

সেন্সরবোর্ড সদস্য হলেন পূর্ণিমা