শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্যাসিনোবিরোধী অভিযানের সময় পালানো সাঈদ ফিরলেন হকি ফেডারেশনে

news-image

নিজস্ব প্রতিবেদক : ক্যাসিনোবিরোধী অভিযানের সময় দেশ ছেড়ে পালানো যুবলীগ নেতা এ কে এম মমিনুল হক সাঈদ বাংলাদেশ হকি ফেডারেশনে ফিরেছেন। তিনি সংগঠনটির নির্বাচিত সাধারণ সম্পাদক। আজ মঙ্গলবার তিনি হকি ফেডারেশনের কার্যনির্বাহী সভায় যোগ দেন।

জানা গেছে, গত ৩০ জানুয়ারি দেশে ফিরেছেন মমিনুল হক সাঈদ। আজ নির্বাহী সভায় তাকে ডেকে পাঠান হকি ফেডারেশনের সভাপতি, বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। বিতর্কিত এবং একাধিক মামলার আসামি সাঈদকে কেন হকির সভায় ডেকে পাঠানো হলো সেই প্রশ্নের জবাবে ফেডারেশনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘এটা সম্পূর্ণ সভাপতির সিদ্ধান্ত। তিনিই জবাব দেবেন।’

সভা শেষে হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান বলেন, ‘আইনত তার (সাঈদ) দায়িত্ব বুঝে নিতে কোনো বাধা নেই। কর্মকর্তারাও বলেছেন, তিনি দায়িত্ব বুঝে নিতে পারেন।’

সভা শেষে প্রকাশ্যে কোনো কথা বলতে চাননি মমিনুল হক। তার মা অসুস্থ দাবি করে তিনি হাতজোড়ে সাংবাদিকদের কাছে ক্ষমা চেয়েছেন।

আজ বিকেলে মমিনুল হক সাঈদ হকি ফেডারেশনে নিজের দায়িত্ব বুঝে নেবেন বলেও জানা গেছে। অসুস্থতার কারণে দেশের বাইরে ছিলেন দাবি করে তিনি পদ ফিরে পেয়েছেন।

২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তারের মধ্য দিয়ে দেশে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হয়। ওই অভিযানে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার যুবলীগের সভাপতি নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমান, বিতর্কিত ঠিকাদার জি কে শামীমসহ মোট ১৩ জন গ্রেপ্তার হন। তখন দেশ ছেড়ে পালিয়ে যান মমিনুল হক সাঈদ। এরপর তিনি ‘ক্যাসিনো সাঈদ’ হিসেবে পরিচিতি পান।

মমিনুল হক সাঈদ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। ২০১৯ সালের অক্টোবরে তাকে এ পদ থেকে অপসারণ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

মমিনুল হক সাঈদ গত তিন বছর দুবাই, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে অবস্থান করেন। সর্বশেষ তিনি মাস্কটে ছিলেন বলে জানা গেছে। বিদেশে থাকায় তিনি আদালতে আত্মসমর্পণও করেননি। আদালত থেকে জামিন না নেওয়ায় আইনত এখনো তিনি ‘পলাতক’।

এ জাতীয় আরও খবর

সড়ক দুর্ঘটনা জাতীয় সমস্যা, সড়ক আইনের আওতা বাড়ানো হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

মিল্টন সমাদ্দারের আশ্রমে ছিলেন সেলিম, পেটে কাটা দাগ নিয়ে সন্দেহ

বিদেশি বউ নিয়ে হেলিকপ্টারে বাড়ি ফিরলেন সিঙ্গাপুর প্রবাসী

নির্বাচন অবাধ–নিরপেক্ষ করাই কমিশনের মূল লক্ষ্য: ইসি রাশেদা

চাকরির বয়সসীমা ৩৫ বছর: প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার মিছিল ছত্রভঙ্গ করল পুলিশ

ডোনাল্ড লু আসার খবরে বিএনপি আবার ক্ষমতার স্বপ্নে বিভোর: কাদের

রাজধানীর খালে মিলল ফ্রিজ-তোশক-সোফা!

অ্যান্টিগা টেস্ট দিয়ে শুরু বাংলাদেশের উইন্ডিজ সফর

রোহিঙ্গা ক্যাম্পে যুবককে মাথায় গুলি করে হত্যা

আফগানিস্তানে আকস্মিক বন্যা, একদিনে নিহত দুই শতাধিক

২০ জনের অর্থ পাচারের অনুসন্ধান করছে দুদক

আদালতপাড়ায় কমছে না বিএনপি নেতাকর্মীর ভিড়