মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড চুয়াডাঙ্গায়

news-image

নিজস্ব প্রতিবেদক : চুয়াডাঙ্গায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে। আজ শনিবার সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শুক্রবারও চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯ ডিগ্রি সেলসিয়াস।

সারাদিন কুয়াশা থাকার পাশাপাশি দিনভর দেখা মিলছে না সূর্যের। পাশাপাশি বাতাসের কারণে আরও তীব্র শীত অনুভূত হচ্ছে। শীতের কারণে বেশি অসহায় হয়ে পড়েছেন স্বল্প আয়ের মানুষ।

ঘন কুয়াশা আর শীতে অনেকে রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। প্রয়োজনীয় কাজ ছাড়া তীব্র শীতের হাত থেকে বাঁচতে অনেকে বাড়ির বাইরে বের হচ্ছেন না।

শীত বাড়ার সঙ্গে সঙ্গে সদর হাসপাতালসহ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে বেড়েছে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা। এর মধ্যে বেশিরভাগই শিশু।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ইতোমধ্যে জেলার চারটি উপজেলায় ২১ হাজার কম্বল বিতরণ করেছে। আরও কম্বল চেয়ে মন্তণালয়ে চাহিদাপত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক জাহিদুল হক জানান, চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। সেইসঙ্গে যোগ হয়েছে ঘন কুয়াশা ও ঠাণ্ডা হাওয়া। যার প্রভাবে তীব্র শীত অনুভূত হচ্ছে।