শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষ জেগে উঠেছে সরকারের পতন হবে: ফখরুল

news-image

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যায় অত্যাচারের বিরুদ্ধে দেশের মানুষ জেগে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘এই সরকারের পতন ঘটিয়ে আমাদের বিজয় আনব।’ আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদলের বিপুল সংখ্যক নেতাকর্মীর অংশগ্রহণে অনুষ্ঠিত সমাবেশে তিনি এ কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা.জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে এই সমাবেশ করে যুবদল। ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী এই সমাবেশে যোগ দেন।

মির্জা ফখরুল বলেন, ‘দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা। এটা আমি কোনো গুরুত্ব দেই না। কারণ, তার বিরুদ্ধে অসংখ্য গ্রেপ্তারি পরোয়না, মামলা, তাকে জাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। তাতে কি তারেক রহমানের কিছু যায় আসে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দিয়ে গৃহবন্দি করে রাখা হয়েছে। ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে।’

মির্জা ফখরুল আরও বলেন, বরিশালের গণসমাবেশ থেকে ফেরার পথে আজ সকালে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানাকে রাজধানীর টিকাটুলি থেকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার যাওয়ার সময় গৌরনদীতে ইশরাকের গাড়িতে আক্রমণ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। একইভাবে সারাদেশে চলমান আন্দোলনে ভোলায় ছাত্রদলের নুরে আলম, স্বেচ্ছাসেবক দলের আবদুর রহিম, নারায়নগঞ্জের যুবদলের শাওন, মুন্সীগঞ্জের শাওন ও যশোরে আবদুল আলীমকে হত্যা করা হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘আমাদের নেতা তারেক রহমান, সহধর্মিনী ডা. জোবায়দা রহমান এবং তার শাশুড়ি ইকবাল মান্দ বানু এই তিনজনের নামে দুর্নীতির মামলার চার্জশীট দেওয়া হয়েছে। আমি অবাক হলাম দুর্নীতি মামলার চার্জশীট হঠাৎ কোথায় পেল সরকার। তারেক রহমান ও জোবায়দা রহমান থাকেন লন্ডনে। দুর্নীতি কী ওখানে করল। এই সরকার কবর খুড়ে বের করেছে দুর্নীতির মামলা।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘যারা দুর্নীতি করেন না, তাদেরকে দুর্নীতিবাজ বানানো হয়েছে। দেশের প্রধানমন্ত্রী কী ধোয়া তুলসি পাতা। তিনি কি দুর্নীতি করেন নাই। ওবায়দুল কাদের কত টাকা নিয়ে ধরা পড়েছিলেন। সুতরাং বেশি বাড়াবাড়ি করবেন না।’

তিনি আরও বলেন, বাংলাদেশের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ দুর্নীতিবাজ সরকার আওয়ামী লীগ। তারা উন্নয়নের নামে লুটপাট করেছে। মধ্যম আয়ের দেশের কথা বলে নিম্নআয়ের দেশ বানিয়েছেন। এ জন্যই ওবায়দুল কাদের বলেছেন তিনি দেশ ছেড়ে পালাতে চান না। তাকে সাধুবাদ জানাই। কারণ পালানোর পথ পাবেন না। ওদের সময় শেষ, জনগণের বাংলাদেশ।

যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার পরিচালনায় বক্তব্য দেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা আবদুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কামরুজ্জামান রতন, সাইফুল আলম নিরব, রফিকুল আলম মজনু, যুবদলের শফিকুল ইসলাম মিল্টন, গোলাম মাওলা শাহীন, কামরুজ্জামান দুলাল, ছাত্রদলের কাজী রওনাকুল ইসলাম শ্রাবণসহ আরও অনেকে।

 

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের