বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশ পরিচয়ে শ্রমিকদের টাকা হাতিয়ে নিতেন তারা

news-image

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের গার্মেন্টস কারখানা শ্রমিকদের মাসের একটি নির্দিষ্ট দিনে বেতন হয়। তা জমা হয় সরাসরি তাদের ব্যাংক হিসাবে। অধিকাংশ কারখানার আশপাশের ব্যাংকের বুথ থেকে এটিএমের মাধ্যমে টাকা তোলেন শ্রমিকরা। অধিকাংশ শ্রমিকদের বুথে টাকা তোলার অজ্ঞতার সুযোগ নিয়ে এ চক্রটি হাতিয়ে নিতো তাদের বেতনের টাকা।

পুলিশ জানিয়েছে, দীর্ঘদিন ধরে ভুয়া পুলিশ পরিচয়ে এ চক্রের সদস্যরা বিভিন্ন এটিএম বুথের সামনে অবস্থান করত। এ সময় এটিএম বুথে বেতন ‍তুলতে আসা শ্রমিকদের নিজ থেকে পুলিশ পরিচয় দিয়ে বেতন উত্তোলনে সহায়তা করার জন্য এগিয়ে যেতেন তারা। শ্রমিকের কাছ থেকে তার এটিএম কার্ডটি নিয়ে কার্ড না প্রবেশ করিয়েই পাসওয়ার্ড জেনে নিতেন চক্রটি।

তারপর সুকৌশলে একই ব্যাংকের অচল কার্ড প্রবেশ করাত। কার্ডটি এটিএম বুথে আটকে যাওয়ার পর শ্রমিকের এটিএম কার্ডটি কৌশলে পকেটে রেখে দ্রুত অন্য বুথে গিয়ে সকল টাকা উঠিয়ে নিত। কেউ প্রতিবাদ করলে তাকে ভয়ভীতি প্রদর্শন করা হত।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার অভিযানে পুলিশ পরিচয়ে এটিএম বুথে অভিনব কৌশলে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়া চক্রের মূলহোতা রুবেলসহ চারজন গ্রেপ্তার করা হয়। পরে গ্রেপ্তারদের নিয়ে আজ মঙ্গলবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। এ সময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ কমিশনার (ডিবি ও মিডিয়া) আবু সায়েম নয়ন ও উপপুলিশ কমিশনার (মিডিয়া) মো. আলমগীর হোসেন।

পুলিশ জানিয়েছে, গত ১০ অক্টোবর সকালে গাজীপুর সদরের সালনা বাজার থেকে এ চক্রের মূলহোতা রুবেল রানাকে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ। তিনি টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার ফটিয়ামাড়ি গ্রামের বাসিন্দা। তিনি গাজীপুর সদরের গাছা এলাকায় ভাড়া থাকতেন। এ সময় তার দেহ তল্লাশি করে প্যান্টের সঙ্গে ঝুলানো ভুয়া পুলিশ লেখা আইডি কার্ড, কালো রঙের ওয়াকিটকি, দুটি আলাদা কালো এন্টিনা, ৬টি ব্যাংকের এটিএম কার্ড, ৭টি সিমকার্ড, একটি আইফোন, পুলিশের ইউনিফর্মে তোলা ছবি, পুলিশ লেখা নীল রঙের নোটবুক উদ্ধার করা হয়। পরে তার বাসায় অভিযান চালিয়ে একটি খেলনা পিস্তল, পিস্তলের খাম, পুলিশ লেখা সাদা খামসহ ভুয়া শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট উদ্ধার করা হয়।

পরে তার দেওয়া তথ্যমতে, সাভারের আশুলিয়ার জিরাবো এলাকায় ফাইজা স্টুডিওতে অভিযান চালিয়ে ভুয়া আইডির ফাইলসহ কম্পিউটার ও দোকানের মালিক তুষার ইসলামকে গ্রেপ্তার করা হয়। সে ঝিনাইদহ জেলার বাসিন্দা। একই সময় আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মো সবুজ মোল্লা (৩৪) ও খাইরুল ইসলামকে (৩১) গ্রেপ্তার করে পুলিশ।

 

এ জাতীয় আরও খবর

সরাইলে জমি সংক্রান্ত বিরোধ, হত্যা মামলার ১২ আসামী গ্রেফতার

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি