সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে বহুতল ভবনে আগুন

news-image

অনলাইন ডেস্ক : পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের সেঞ্চুরাস শপিংমলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, ভবনের ভেতর থেকে ধোঁয়ার কুণ্ডলি বের হচ্ছে। এ সময় লোকজনকে সেখান থেকে বের হয়ে আসতে দেখা যায়। তবে এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত পর্যন্ত কোনো হতাহতের খবর মেলেনি। আজ রোববার এক প্রতিবেদনে স্থানীয় সংবাদমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে।

তবে আগুন লাগার দুই ঘণ্টা পর তা নিয়ন্ত্রণে আনা হয় বলে জানিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। বিষয়টি নিশ্চিত করে সিডিএ চেয়ারম্যান ও ইসলামাবাদের প্রধান কমিশনার (অবসরপ্রাপ্ত) ক্যাপ্টেন মোহাম্মদ উসমান ইউনিস বলেন, ‘ফায়ার ব্রিগেড, পাকিস্তান নৌবাহিনী, বিমান বাহিনী এবং রেসকিউ-১১২২ অগ্নিনির্বাপক অভিযানে অংশ নিয়েছে।’ অবশ্য এর আগে ভবনটির আবাসিক অ্যাপার্টমেন্টগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে দেওয়া হয়।

ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, শপিংমলের তৃতীয় তলার একটি রেস্তোরাঁয় আগুন লাগার পর তা ছড়িয়ে পড়ে। এ ঘটনায় তাৎক্ষণিক উদ্ধারকাজ শুরু হয়। তবে আগুন লাগার কারণ নিয়ে তদন্ত না হওয়া পর্যন্ত শহরের ডেপুটি কমিশনারের নির্দেশে ভবনটি সিলগালা করে দেওয়া হবে। এ সময় কাউকে সেখানে প্রবেশ করতে দেওয়া হবে না।

তারা আরও জানায়, শপিংমলের ভেতরের আগুন ‘নিয়ন্ত্রণে’ রয়েছে এবং কোনো দোকান ক্ষতিগ্রস্ত হয়নি। যদিও শপিংমলের বহির্ভাগে এখনও কিছু আগুনের লেলিহান শিখা রয়েছে, যা নিভিয়ে ফেলা হচ্ছে। উদ্ধার অভিযানে নগর পুলিশ প্রধান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, প্রশাসনের কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এ ঘটনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্তৃপক্ষকে অবিলম্বে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে দেওয়া এক পোস্টে তিনি বলেন, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক। আমি প্রার্থনা করি যাতে কোনো প্রাণহানি না হয়। নিহতদের আর্থিক ক্ষতির জন্য সমবেদনা ও সহানুভূতি।’

উল্লেখ্য, ‘দ্য সেঞ্চুরাস’ ইসলামাবাদের সবচেয়ে উঁচু বহুতলগুলোর একটি। ২৬ তলা ওই ভবনের উচ্চতা ৩৬১ ফুট। পাশাপাশি তিনটি টাওয়ারে শপিংমল, বিলাসবহুল হোটেল, অফিস বিল্ডিং এবং আবাসন রয়েছে। আজ যে টাওয়ারটিতে আগুন লেগেছে তার চারতলা পর্যন্ত শপিংমল এবং উপরে আবাসিক।

 

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান