বৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে অর্ধশত

news-image

নজরুল ইসলাম,পঞ্চগড়
পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে নারী ২৫ জন, পুরুষ ১২ জন ও শিশু ১৩ জন। এখনো অর্ধশত যাত্রী নিখোঁজ রয়েছেন।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, নৌকাডুবির ঘটনায় রোববার ২৪ জনের লাশ উদ্ধার করা হয়। পরে রাত সাড়ে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। সোমবার সকালে দ্বিতীয় দিনের মতো উদ্ধার কাজে নামে ডুবুরি দল। সন্ধ্যা পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৫০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, অতিরিক্ত যাত্রী বহন ও নৌকার মাঝির গাফিলতির কারণে এতো মানুষের প্রাণহানি ঘটেছে। ৪৩ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ সৎকার করার জন্য স্বজনদের জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার করে প্রদান করা হয়েছে। এছাড়া ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে হিন্দু কল্যাণ ট্রাস্টের ফান্ড থেকে মৃত ব্যক্তির পরিবারে ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। এছাড়া ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিহত প্রতিটি পরিবারকে ১ লাখ টাকা করে প্রদান করা হবে।

নিখোঁজদের সন্ধানে ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত করতোয়া নদীর দুই পাড়ে স্বজনরা অপেক্ষা করছেন। স্বজনের মরদেহের জন্য পরিবারের সদস্যরা আহাজারি করছেন। তাদের বিলাপ, কান্না ও আহাজারিতে সাধারণ মানুষও কেঁদে ফেলছেন।

গতকাল রোববার দুপুর আড়াইটার দিকে মহালয়ার অনুষ্ঠানে যোগ দিতে শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় করে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন সনাতন ধর্মাবলম্বীরা। অতিরিক্ত যাত্রীর কারণে করতোয়া নদীতে ডুবে যায় নৌকাটি। এ ঘটনায় মোট ৫০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো প্রায় অর্ধশত ব্যক্তি নিখোঁজ রয়েছেন।

 

এ জাতীয় আরও খবর

দুই মামলায় হাজিরা দিলেন ফখরুল-আব্বাস-গয়েশ্বর

বিকেলে সংবাদ সম্মেলনে আসছে বিএনপি

ক্ষমতাচ্যুত হয়েই আটক প্রেসিডেন্ট, নতুন নেতৃত্ব পেল পেরু

যাচাই-বাছাইয়ে আটকা শিক্ষক নিয়োগ, অনিশ্চয়তায় গণবিজ্ঞপ্তি

চট্টগ্রামে ছাত্রদলের মিছিলের পর গাড়িতে আগুন, ভাঙচুর

কক্সবাজারে পাহাড় ধসে একই পরিবারের ৪ জনের মৃত্যু

নয়াপল্টন থেকে সরে গেলেন ফখরুল

বিএনপির সন্ত্রাস শুরু হয়ে গেছে: কাদের

ঢাকার প্রবেশমুখে পুলিশের চেকপোস্ট

অর্ধ-ফিট ক্রিকেটারকে রাখার সামর্থ্য ভারতের নেই : রোহিত

বিএনপি কার্যালয় থেকে অসংখ্য সন্ত্রাসী গ্রেপ্তার, বোমা উদ্ধার: ডিএমপি

প্রধানমন্ত্রীর নতুন মুখ্য সচিব তোফাজ্জেল হোসেন