বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্ত হচ্ছে কি না, তদন্ত চান এমপি হারুন

news-image

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার চক্রান্ত হচ্ছে বলে গতকাল বুধবার সংসদ অধিবেশনে দাবি করেছিলেন সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) আবুল কালাম আজাদ। প্রধানমন্ত্রীকে হত্যা করতে আসলেই চক্রান্ত হচ্ছে কি না, তা তদন্তের দাবি জানিয়েছেন বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এ দাবি জানান হারুন।

আবুল কালাম আজাদের বক্তব্য উল্লেখ করে সংসদে হারুনুর রশীদ বলেন, সরকারি দলের একজন সংসদ সদস্য সংসদে দাঁড়িয়ে এ বক্তব্য দিয়েছেন। এটি উড়িয়ে দেওয়ার সুযোগ নেই। আসলেই এ ধরনের চক্রান্ত হচ্ছে কি না, কারা এ চক্রান্তের সঙ্গে জড়িত, তা বের করতে গভীরভাবে তদন্ত করার দাবি তিনি।

সরকারের সমালোচনা করে হারুন বলেন, যাদের গুম করা হয়েছে, তারা কি আইনের আশ্রয় পাবেন না? আন্দোলন-সংগ্রামে গুলিতে যারা মারা যাচ্ছেন, সেটা এক জিনিস আর গুম সম্পূর্ণ ভিন্ন বিষয়। মানবাধিকার, মতপ্রকাশের স্বাধীনতা- এসব বিষয় নিয়ে আলোচনা হওয়া দরকার।

বিএনপি দলীয় এ সংসদ সদস্য বলেন, সরকারি দল বলছে, দেশ উন্নয়নের মহাসড়কে চলছে। দুর্নীতি, টাকা পাচার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সড়ক দুর্ঘটনা—এগুলো কি কমেছে? নির্বাচনব্যবস্থার কি উন্নয়ন হয়েছে?

বর্তমান নির্বাচন কমিশনকে সমালোচনা করে প্রধানমন্ত্রীর উদ্দেশে হারুনুর রশীদ বলেন, ‘যাদের দায়িত্ব দিয়েছেন, তাদের সংযত হয়ে কথা বলতে বলুন।’

ভারতের সমালোচনা করে এমপি হারুন বলেন, ভারত বাংলাদেশকে পানিতে মারছে। তারা এ দেশের বন্দর ব্যবহার করছে। কিন্তু বাংলাদেশকে ট্রানজিট দিচ্ছে না। প্রধানমন্ত্রী ভারত সফরে যাবেন। বাংলাদেশ পাকিস্তান থেকে মুক্ত হয়েছে ভারতের আনুগত্যের জন্য নয়, এটা নিশ্চিত করতে হবে।

 

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ