শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিসরে গির্জায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ৪১

news-image

আন্তর্জাতিক ডেস্ক : মিসরের রাজধানী কায়রোর একটি গির্জায় অগ্নিকাণ্ড ও পদদলনের ঘটনায় অন্তত ৪১ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ১৪ জন। এ ঘটনায় প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দেশটির সরকারি কর্মকর্তারা।

আজ রোববার সকালের দিকে গির্জায় গণপ্রার্থনা চলাকালীন অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়, যা সাম্প্রতিক বছরগুলোতে মিশরের সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা। এর আগে গত বছরের মার্চে কায়রোর কাছে একটি পোশাক কারখানায় আগুন লেগে অন্তত ২০ জন নিহত ও ২৪ জন আহত হয়।

মিসরের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন বার্তা সংস্থা এপি বলছে, রোববার সকালের দিকে ঘনবসতিপূর্ণ ইম্বাবার কপটিক আবু সিফিন গির্জায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেখানে প্রায় ৫ হাজার মানুষ উপাসনার জন্য সমবেত হয়েছিলেন। সে সময় গির্জার ভেতরে বৈদ্যুতিক আগুন ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে গির্জার একটি প্রবেশপথ বন্ধ হয়ে যাওয়ায় পদদলনের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতদের বেশিরভাগই শিশু বলে জানা গেছে।

মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসি আজ সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন: ‘আমি এই ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি মোকাবিলা ও আহতদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট রাষ্ট্রীয় সংস্থা ও প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি।’

দেশটির পুলিশ এক বিবৃতিতে গির্জায় অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে। তবে প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ। উল্লেখ্য, মিসরের মুসলিম জনসংখ্যার প্রায় ১০ শতাংশ কপটিক খ্রিস্টান সম্প্রদায়ের।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের