মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে ঢামেকের ইন্টার্ন চিকিৎসকরা

news-image

অনলাইন ডেস্ক : অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ। ঢামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক মো. সাজ্জাদ হোসেনকে মারধরের ঘটনায় ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও প্রশাসন এখনও দোষীদের শনাক্ত করতে না পারায় তারা এ কর্মসূচি ঘোষণা করে।

আজ বৃহস্পতিবার দুপুরে সংগঠনটির সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী ও সাধারণ সম্পাদক ডা. মারুফ উল আহসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কতিপয় ছাত্র গত ৮ আগস্ট রাত ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিনা কারণে ঢাকা মেডিকেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক মো. সাজ্জাদ হোসেনের ওপর বর্বরোচিত হামলা চালায়। এই ঘটনার ৪৮ ঘণ্টা অতিবাহিত হলেও এখনও অপরাধীদের শনাক্ত না হওয়ায় ও তাদের আইনের আওতায় আনতে না পারার প্রতিবাদস্বরূপ পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন করবেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার মারধরের অভিযোগ এনে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ডা. সাজ্জাদ হোসেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর কাছে লিখিত অভিযোগ করেছেন তিনি।