বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার ভোলায় হরতালের ডাক বিএনপির

news-image

ভোলা প্রতিনিধি : ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে আহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও সেচ্ছাসেবক দলের সদস্য আ. রহিমের মৃত্যুর ঘটনায় আগামীকাল বৃহস্পতিবার হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি। আজ বুধবার বিকেল ৫টায় জেলা বিএনপি এ হরতালের ডাক দেয়।

এরআগে, ঢাকার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যু হয়।

জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর এ তথ্য নিশ্চিত করেন। এদিকে, এ ঘটনার পর নুরে আলম হত্যার বিচার চেয়ে বিক্ষোভ মিছিল শেষে বিএনপি এ হরতালের ডাক দেয়। এতে জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যানসহ দলীয় নেতাকর্মীরা অংশ নেন।

এদিকে, ছাত্রদল সভাপতির মৃত্যুর ঘটনার পর থেকেই শহর জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। জেলা কার্যালয়ে হাজির হয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে বিএনপি। বিএনপি কার্যালয় চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করে নেতাকর্মীরা।

জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ইয়ারুল আলম লিটন ও কবির হোসেন জানান, ছাত্রদল নেতা নুরে আলম হত্যার বিচার না হওয়া পর্যন্ত বিএনপির হরতালসহ আন্দোলস কর্মসূচি চলবে।

এ বিষয়ে জানতে চাইলে ভোলার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার কোনো মন্তব্য করতে রাজি হননি।

অপরদিকে, কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বয়চন্দ্র রায়সহ একটি প্রতিনিধি দল ভোলার উদ্দেশে রওনা দিয়েছেন। তারা ঘটনার তদন্ত করবেন।

উল্লেখ্য, গত রোবাবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জ্বালানি ও বিদ্যুৎ খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বিক্ষোভ বের করে জেলা বিএনপি। মিছিলে বাধা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়।

এ ঘটনায় সেচ্ছাসেবক দলের সদস্য আ. রহিম মারা যায়। ৩ দিন পর মারা যায় ছাত্রদল সভাপতি। এছাড়াও পুলিশ এবং বিএনপির গুলিবিদ্ধসহ শতাধিক নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা চার শতাধিক নেতাকর্মীর নামে আলাদা দুটি মামলা দায়ের করা হয়েছ।