শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাড়ি না পেয়ে বাইকে করেই মায়ের লাশ বাড়ি নিলেন যুবক!

news-image

অনলাইন ডেস্ক : একই সিরিঞ্জ দিয়ে ৩০ জন শিক্ষার্থীকে করোনা টিকা দেওয়ার ঘটনার কয়েকদিন না যেতেই আরও একটি চাঞ্চল্যকর ঘটনার মুখোমুখি হয়েছে ভারতের মধ্যপ্রদেশ। এবার গাড়ি না পেয়ে হাসপাতাল থেকে মায়ের লাশ মোটরসাইকেলে বেঁধে বাড়িতে নিয়ে গেছেন প্রদেশটির এক যুবক।

আজ সোমবার মধ্যপ্রদেশের আনুপ্পুর জেলার শাহোদল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মায়ের লাশ বাড়ি নিয়ে যান সুন্দর যাদব নামের ওই যুবক। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ভাইরাল হতে মুহূর্ত লাগেনি। ইতোমধ্যে দেশজুড়ে মধ্যপ্রদেশের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে তীব্র সমালোচনা চলছে।

স্থানীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মধ্যপ্রদেশের আনুপ্পুর জেলার গুদারু গ্রাম থেকে অসুস্থ মা জয়মন্ত্রী যাদবকে হাসপাতালে নিয়ে যান ছেলে। গত শনিবার দিনগত রাতে হাসপাতালে ওই নারীর মৃত্যু হয়। পরে লাশ বাড়ি নিয়ে যেতে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে শবযান চান সুন্দর যাদব। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গুদারু গ্রামে লাশ নিয়ে যেতে পাঁচ হাজার রুপি দিতে হবে।

সেই টাকা জোগাড় করতে পারেননি সুন্দর যাদব। শেষ পর্যন্ত ১০০ রুপি দিয়ে কাঠের পাটাতন কিনে তার ওপর লাশ রেখে দড়ি দিয়ে বেঁধে মায়ের লাশ গ্রামে নিয়ে যান তিনি। হাসপাতাল থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে তার গ্রাম গুদারু।

সুন্দর যাদব বলেন, বুকে ব্যথা অনুভব করায় তার মাকে প্রথমে জেলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে শাহোদল মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। হাসপাতালে দুই চিকিৎসক ও নার্সদের গাফিলতির কারণে তার মা মারা গেছেন বলে অভিযোগ করেন সুন্দর যাদব।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, শাহোদল মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসাসেবা সরবরাহের সব ব্যবস্থা থাকলেও এখান থেকে যথাযথ চিকিৎসা মেলে না।

 

এ জাতীয় আরও খবর