মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চার্জার ফ্যান বেশি দামে বিক্রি করায় জরিমানা

news-image

নিজস্ব প্রতিবেদক : সারা দেশের মতো ময়মনসিংহে লোডশেডিং বৃদ্ধি পাওয়ায় চার্জার ফ্যান ও লাইটের চাহিদা বেড়েছে। এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মূল্যে এসব পণ্য বিক্রয় করে প্রতারণা করছেন।

এ ধরনের অভিযোগ পেয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহের সহকারী পরিচালক নিশাত মেহেরের নেতৃত্বে আজ রোববার নগরীর বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করা হয়।

নগরীর সিকে ঘোষ রোড ও রামবাবু রোডে অভিযান পরিচালনা করে দেখা যায়, আজগর ইলেকট্রনিকসে ওয়ালটন ১২ ইঞ্চি চার্জার ফ্যানের বাজার মূল্য যেখানে ৩ হাজার ৪৫০ টাকা, সেখানে বিক্রি করা হচ্ছে ৩ হাজার ৭০০ টাকায়। ১৪ ইঞ্চি ফ্যানের বাজার মূল্য ৩ হাজার ৬৫০ টাকা হলেও বিক্রি হচ্ছে ৩ হাজার ৯০০ টাকায়। এ ছাড়া সরকার ইলেকট্রনিকসে ওয়ালটন ১২ ইঞ্চি ফ্যান বিক্রি করা হচ্ছে ৩ হাজার ৮০০ থেকে ৩ হাজার ৯০০ টাকায়। ৩ হাজার ৮৫০ টাকায় কেনা গোল্ডেন স্টার ফ্যান বিক্রি করা হচ্ছে ৫ হাজার ০০০ টাকায়। অন্য ফ্যানের ক্ষেত্রেও অযৌক্তিক হারে বেশি দাম নেওয়া হচ্ছে।

নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে আজগর ইলেকট্রনিকসকে ৫ হাজার এবং সরকার ইলেকট্রনিকসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় অতিরিক্ত মূল্যে ইলেকট্রনিকস পণ্য বিক্রয় সংক্রান্ত অভিযোগ থাকলে ১৬১২১ নম্বরে অভিযোগ করার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহের সহকারী পরিচালক নিশাত মেহের ভোক্তাদের প্রতি আহ্বান জানান। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

এ জাতীয় আরও খবর

ময়মনসিংহে গর্তে মিলল দুই শিশুসহ তিনজনের মরদেহ

দ্বিতীয় ধাপে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি

আজিজের ওপর নিষেধাজ্ঞা ভিসানীতির অধীনে নয় : পররাষ্ট্রমন্ত্রী

মাঝ আকাশেই সিঙ্গাপুরগামী বিমানে প্রবল ঝাঁকুনি, নিহত ১

উপজেলা নির্বাচনেও জনগণের সায় নেই : মির্জা ফখরুল

রাইসির জানাজায় লাখো মানুষের ঢল

দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

১৮২ কোটি ৪০ লাখ টাকার সয়াবিন তেল কিনবে সরকার

বুধবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন রাষ্ট্রপতি

রাইসির স্মরণে নিরাপত্তা পরিষদে এক মিনিট নীরবতা, ক্ষুব্ধ ইসরায়েল

ওপেনিংয়ে লিটন নাকি সৌম্য, যুক্তরাষ্ট্রের একাদশে কারা

নাশকতার মামলায় জামায়াত নেতা আজহারের কারাদণ্ড