সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমপি-উপজেলা চেয়ারম্যান কিল-ঘুষির পর দেবিদ্বারে আ.লীগের সম্মেলন স্থগিত

news-image

কুমিল্লা প্রতিনিধি : দীর্ঘ প্রায় ২৭ বছর পর কুমিল্লার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নেওয়া হয়েছিল সকল প্রস্তুতি। তৈরি হচ্ছিল বিশাল প্যান্ডেল। কিন্তু শেষ মুহূর্তে এসে সম্মেলন স্থগিত করা হয়েছে।

শনিবার বিকেলে জাতীয় সংসদ ভবনের এলডি হলে দলের সম্মেলন প্রস্তুতি কমিটির সভা অনুষ্ঠিত হয়। এ সময় স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদের মধ্যে হাতাহাতি ও কিল-ঘুষির ঘটনা ঘটে। এতে আগামী ২১ জুলাই অনুষ্ঠিতব্য সম্মেলন স্থগিত করা হলো।

আজ রোববার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার।

তিনি বলেন, স্থানীয় এমপি ও উপজেলা চেয়ারম্যানের মাঝে সৃষ্টি হওয়া বিরোধ নিরসন না হওয়া পর্যন্ত সম্মেলন স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও হুইপ শহীদুল হক স্বপন।

তিনি আরও বলেন, বিরোধ নিরসনের পর সুবিধাজনক সময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

অনুষ্ঠিতব্য ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

এদিকে ঢাকার সংসদ ভবনে ঘটে যাওয়া ঘটনার উত্তাপ ছড়িয়েছে দেবিদ্বার উপজেলা পর্যন্ত। শনিবার রাতে উভয় গ্রুপ এলাকায় প্রতিবাদ-বিক্ষোভ করেছে। উপজেলা সদরে ঘটেছে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। উপজেলা চেয়ারম্যান গ্রুপ রাতে বাগুর এলাকায় সড়ক অবরোধ করেছে। রোববার সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

বিকেলে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, উপজেলা সদরে শনিবার রাতে উভয় গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় তারা মামলা দিবে বলে জানিয়েছেন।

তিনি আরও বলেন, এমপি ও উপজেলা চেয়ারম্যান গ্রুপের মধ্যে আবারও সংঘর্ষের আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সমকাল

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান