সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঈদযাত্রার প্রথম দিনেই বিলম্বে ছাড়লো তিন ট্রেন, যাত্রীদের ক্ষোভ

news-image

নিজস্ব প্রতিবেদক : ট্রেনে ঈদযাত্রার প্রথম দিন আজ (মঙ্গলবার)। সকাল থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে রেলযোগে ঘরে ফেরার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। তবে ঈদযাত্রার প্রথম দিনেই তিনটি ট্রেন দেরিতে ছেড়েছে। এতে যাত্রীদের ভোগান্তি বেড়েছে। এদিন মোট ৩৭টি ট্রেন কমলাপুর থেকে ছেড়ে যাবে।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ৮টার আগে কমলাপুর রেলস্টেশনে টিকিট বিক্রি নিয়ে ভিড় থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমতে শুরু করে। স্টেশনের চিত্র অন্য স্বাভাবিক দিনের মতোই ছিল। কর্মব্যস্ত অনেকেই পরিবার নিয়ে আগেভাগেই বাড়িতে চলে গেছেন। এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বাড়ি যেতে দেখা যায়।

এদিন নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি যাবে নীলফামারীর চিলাহাটি। ট্রেনটি ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও ১ ঘণ্টা দেরিতে কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায়।

নীলফামারীর সৈয়দপুরে যাওয়ার জন্য অপেক্ষা করা এক যাত্রী জানান, ট্রেনটি ৬টা ৩৪মিনিটে ছাড়ার কথা থাকলেও ১ ঘণ্টা দেরি করেছে।

জামালপুরের দেওয়ানগঞ্জ বাজারগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি সাড়ে ৭টায় ছাড়ার কথা থাকলেও ৭টা ৫৫ মিনিটে স্টেশনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে যাত্রীদের।

ওই ট্রেনের যাত্রী আরিফ। তিনি বলেন, ২০ মিনিট ধরে ট্রেনে বসে আছি। কিন্তু ট্রেন ছাড়ার কোনো নাম নেই। ঈদযাত্রায় প্রতিবছরই এরকম ভোগান্তি থাকে।

সুন্দরবন এক্সপ্রেসের আরেক যাত্রী বলেন, পরিবার নিয়ে ঈদ করতে বাড়ি যাচ্ছি। ভোগান্তি যেন না হয় তার জন্যই টিকেট কেটেছি ট্রেনের। কিন্তু প্রথম দিনেই ট্রেন দেরি করে ছাড়ছে।

অন্যদিকে, ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শেষ হচ্ছে আজ।

 

এ জাতীয় আরও খবর