সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কোক স্টুডিও বাংলায় গান গাইবেন ওস্তাদ রশিদ খান

news-image

বিনোদন ডেস্ক : কুমারপ্রসাদ মুখোপাধ্যায় থেকে ঋতুপর্ণ ঘোষ—তার কণ্ঠমাধুর্যে মজেননি, এমন মানুষের সংখ্যা কম। সেই শাস্ত্রীয় সংগীতশিল্পী উস্তাদ রশিদ খান ৫৩ পার করে ৫৪-তে পা দিলেন। জন্মদিনের ক্ষণে জানালেন, শিগগিরই কোক স্টুডিও বাংলায় গান করবেন তিনি। আজ শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এ তথ্য জানিয়েছে।

এতদিন রশিদ খানের জন্মদিন মানেই ছিল হৈ-হুল্লোড়। কিন্তু এ বার দৃশ্যপট ভিন্ন। তিনি বলেন, জন্মদিনে ছাত্র-ছাত্রীরা আসবে, ভাই-বোনরা আসবে। তবে এ বারের জন্মদিন একটু ভিন্ন ভাবে কাটানোর পরিকল্পনা রয়েছে।

সম্প্রতি ছেলে আরমানের সঙ্গে নতুন কাজ করছেন তিনি। লিখছেন বন্দিশ। নতুন নতুন রাগ তৈরি করতে হচ্ছে। সব মিলিয়ে নতুন অভিজ্ঞতার মধ্যে দিয়ে যাচ্ছেন এই শাস্ত্রীয় সংগীতশিল্পী।

কোক স্টুডিও বাংলায় গান করা প্রসঙ্গে তিনি বলেন, ফিউশন করতে আমার সব সময়ই ভালো লাগে। আগেও করেছি। এ বার ছেলেকে নিয়ে বাংলাদেশে ফিউশন করবো। শাস্ত্রীয় সঙ্গীত তো গাইবোই। কিন্তু সেই গানকে একটু ভিন্ন আঙ্গিক থেকে তুলে ধরা হবে।

রশিদ খানের জন্ম ভারতের উত্তরপ্রদেশের বদায়ূঁর সহসওয়ানে। রামপুর-সহসওয়ান ঘরানার প্রতিষ্ঠাতা ইনায়েত হোসেন খানের প্রপৌত্র রশিদ খান। মূলত মামা উস্তাদ নিসার হোসেন খানের কাছ থেকে তালিম নেন তিনি।

 

এ জাতীয় আরও খবর