সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

যাত্রীর চাপে এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় বাড়ল বুথ

news-image

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : পদ্মা সেতু সংযোগের এক্সপ্রেসওয়ে সড়কের ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার বগাইল টোল প্লাজা শুরু হয়েছে টোল আদায়। তবে টোল আদায়ের কাউন্টার সংখ্যা কম থাকায় তৈরি হয় দীর্ঘ যানজট। দুর্ভোগে পড়েন গাড়ির যাত্রী ও চালকেরা।

ভাঙ্গার বগাইল টোল প্লাজার ইনচার্জ ফারুক হোসেন বলেন, টোল আদায়ের ১০টি কাউন্টার রয়েছে। তবে প্রথমদিনে গতকাল বৃহস্পতিবার রাত ১২টার পর পদ্মা সেতু হয়ে ভাঙ্গা ফ্লাইওভারমুখী পয়েন্টে তিনটি কাউন্টার দিয়ে এবং বিপরীত দিকে পদ্মা সেতু অভিমুখী সড়কের একটি কাউন্টার দিয়ে টোল আদায় শুরু করেন।

যাত্রী ও চালকেরা জানান, টোল আদায়ে ধীরগতির কারণে সেখানে রাতেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ঘণ্টার পর ঘণ্টা তারা টোল প্লাজার সামনে যানজটে আটকে থাকেন। সকাল নাগাদ যাত্রীরা ক্ষিপ্ত হয়ে উঠেন এবং টোল আদায়কারীদের সঙ্গে উচ্চ স্বরে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে যানবাহনের চাপের মুখে টোল আদায়ের কাউন্টার সংখ্যা বাড়ানো হয়।

ভাঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ হামিদউদ্দিন বলেন, গতকাল বৃহস্পতিবার রাত ১২টা থেকে পদ্মা সেতু হয়ে আউটের জন্য তিনটি এবং সেতুতে ইনের জন্য একটি কাউন্টার চালু করা হয়। এতে সেখানে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়। এ অবস্থায় আজ শুক্রবার সকাল ১০টার দিকে সেখানে গাড়ি চালক ও যাত্রীরা ক্ষুব্ধ হয়ে উঠেন। এসময় তাদের সঙ্গে বাদানুবাদ হলে বেলা ১১টার দিকে কাউন্টার সংখ্যা বাড়ানো হয়। এখন সাতটি কাউন্টার দিয়ে টোল আদায় করা হচ্ছে।

প্রসঙ্গত, আজ শুক্রবার থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ে মহাসড়কে টোল আদায় শুরু করা হয়েছে।

 

এ জাতীয় আরও খবর