শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দোনেৎস্কে ইউক্রেনীয় গোলায় নিহত ৫

news-image

অনলাইন ডেস্ক : ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলে রাশিয়া সমর্থিত বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রিত অংশে গোলার আঘাতে শিশুসহ অন্তত পাঁচজন নিহত হয়েছে। গতকাল সোমবার ইউক্রেনীয় বাহিনীর এই গোলাবর্ষণে আরও ২২ জন আহত হয়েছে। বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিচ্ছিন্নতাবাদী কর্মকর্তারা ও রুশ বার্তা সংস্থাগুলো বেশ কয়েকটি ইউক্রেনীয় গোলাবর্ষণের খবর দিয়েছে, এসব গোলার কয়েকটি একটি বাজারে আঘাত হেনেছে।

রুশ বার্তা সংস্থাগুলো জানায়, দোনেৎস্ক শহরের এক মাতৃসদনে একটি গোলা এসে পড়ার পর আগুন ধরে যায়। পরে কর্মীরা তড়িঘড়ি করে রোগীদের হাসপাতালের বেসমেন্টে নিয়ে যায়।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা টিএএসএস জানায়, দোনেৎস্ক পিপলস রিপাবলিকে (ডিপিআর) ইউক্রেনীয় বাহিনীর গোলাবর্ষণে পাঁচজনের মৃত্যু হয়েছে এবং আহতের সংখ্যা বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে বলে প্রজাতন্ত্রটির জয়েন্ট সেন্টার ফর সিজফায়ার কোঅর্ডিনেশন এন্ড কন্ট্রোল (জেসিসিসি) মিশন এক বিবৃতিতে জানিয়েছে।

এদিকে, বিচ্ছিন্নতাবাদী নেতা দেনিশ পুশিলিন ইউক্রেনের হামলা প্রতিরোধ করার জন্য আরও রুশ বাহিনী পাঠানোর জন্য আবেদন জানিয়েছেন।

তবে এসব প্রতিবেদনের বিষয়ে কিয়েভ থেকে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। এমনকি বার্তা সংস্থা রয়টার্সও এসব প্রতিবেদন স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

 

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের