বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খোঁজ মেলেনি মনিরের, পথ চেয়ে অপেক্ষা অন্তঃসত্ত্বা স্ত্রীর

news-image

কাইয়ুম চৌধুরী,সীতাকুণ্ড
তার গর্ভে অনাগত সন্তান। সেই সন্তান দেখবে পৃথিবীর আলো-ছায়া-রূপ। কিন্তু পাবে না বাবার আদর। বড় হবে অনিশ্চয়তায়। চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিষ্ফোরণের ৬৫ ঘণ্টা পরেও মেলেনি এফএলটি (ক্রেন) অপারেটর আবদুল মনির হোসেনের (৩০) খোঁজ। মূর্ছা যেতে যেতে এসব কথাই বলছিলেন পাঁচ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী রহিমা আক্তার (১৯)।

মাত্র সাত মাসের সংসার মনির-রহিমার। এর মধ্যেই সীতাকুণ্ড ট্র্যাজেডিতে এলোমেলো তাদের সংসার। বিয়ের সাত মাসের মাথায় নিখোঁজ স্বামীর জন্য রহিমার আহাজারি যেন তাই বলছিল। বারবার একই কথা বলছিলেন তিনি।

‘আমার পেটের সন্তান কাকে বাবা ডাকবে? কে তাকে আদর করবে? লেখাপড়া করাবে? আল্লাহ, এ তোমার কেমন বিচার? আমি কাকে নিয়ে থাকবো? তুমি আমার মনিরকে ফিরিয়ে দাও’।

সীতাকুণ্ডের ১০ নম্বর সলিমপুর এলাকার ফকিরপাড়ার বাসিন্দা মো. আবুল হান্নানের (৬২) ছেলে মনির। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় মনিরের বাড়িতে গিয়ে দেখা যায় কান্নার মাতম। মনিরের স্ত্রী, স্বজনদের শোকে বাতাস ভারী হয়ে উঠছিল।

মনিরের মামাতো ভাই আজম আলী বলেন, ২০২১ সালের ১০ ডিসেম্বর আমার ভাই বিয়ে করেন। তার স্ত্রী একই উপজেলার বাঁশবাড়িয়া এলাকার মেয়ে। বর্তমানে তিনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। আমার ভাই বিএম ডিপোতে এফএলটি (ক্রেন) অপারেটর ছিলেন। অগ্নিকাণ্ড ও বিষ্ফোরণের ঘটনার সময় তিনি কর্মস্থলেই ছিলেন। তবে ঘটনার পর থেকে তার সঙ্গে থাকা মোবাইল ফোনটি বন্ধ। এখন জীবিত বা মৃত- তার মরদেহটা পেতে চায় পরিবার।

এদিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে রাখা লাশ দেখতে গিয়েছিলেন মনিরের শ্যালক মো. আলী। বোন জামাইকে শনাক্ত করতে না পেরে আলী বলেন, ‘আমার বোনকে কী জবাব দেব! সে স্বামীর পথ চেয়ে বসে আছে। বার বার ফোন দিয়ে জানতে চাইছে কোনো খোঁজ পেলাম কিনা’।

এর আগে সকালে চমেক হাসপাতালে ডিএনএ টেস্টের নমুনা দিতে এসেছিলেন মনিরের বাবা মো. আবুল হান্নান। তিনি বলেন, ‘বুড়ো বয়সে ছেলের লাশ কাঁধে নিতে চাই না। এরপরেও জীবিত বা মৃত আমার ছেলেকে ফিরিয়ে দিন। বাড়িতে ছেলের বউয়ের মুখ দেখতে কষ্ট হচ্ছে। কি বলবো তাকে? আমি নিজের চেয়ে বেশি তাকে নিয়ে চিন্তিত। তার গর্ভে আমার নাতি রয়েছে’।

 

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪