বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি থেকে সাক্কু ও নিজাম আজীবন বহিষ্কার

news-image

নিজস্ব প্রতিবেদক : দলীয় সিদ্ধান্ত অমান্য করে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সারকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি।

দলের নেতাদের সাথে কথা বলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আজ বৃহস্পতিবার এই সিদ্ধান্ত দেন। পরে আজ সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে সাক্কু ও কায়সারকে বহিষ্কারের চিঠি পাঠিয়ে দেওয়া হয়।

বহিষ্কারের বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আমাদের সময়কে জানান,দলীয় সিদ্ধান্ত অমান্য করায় মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সারকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

এর আগে কুমিল্লা মহানগরীর শিল্পকলা একাডেমিতে যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী ৬ বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন। তাদের মধ্যে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক ও সদ্যবিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু (স্বতন্ত্র) ও জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন কায়সার রয়েছেন। গত ১৭ মে মনোনয়নপত্র জমা দেন তারা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম জানান, ‘দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকান্ডে জড়িত থাকায় মনিরুল হক সাক্কুকে বিএনপি’র সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিস্কার করা হয়েছে। এখন থেকে দলের নেতাকর্মীদেরকে তার সাথে কোন ধরণের যোগাযোগ না রাখার অনুরোধ করা হল।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, দলীয় নির্দেশনা অমান্য করার সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে নিজাম উদ্দিন কায়সারকে সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

 

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী