রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্নীতির মামলায় বিএনপি নেত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

news-image

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : দুর্নীতির মামলায় সংরক্ষিত আসনের সাবেক এমপি ও বিএনপি’র সমবায় দলের সভাপতি নূর আফরোজ বেগম জ্যোতির বিরুদ্ধে গ্রেপ্ততারি পরোয়ানা জারি করা হয়েছে।

আজ বুধবার বগুড়ার স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী এই পরোয়ানা জারি করেন। একই সঙ্গে আগামী ১৯ মে তার বিরুদ্ধে দুর্নীতির মামলার রায়ের তারিখ ধার্য করা হয়েছে।

অভিযুক্ত নূর আফরোজ বেগম জ্যোতি জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা। তিনি অষ্টম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের এমপি ছিলেন।

বগুড়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী আবুল কালাম আজাদ জানান, দুর্নীতির অভিযোগে নূর আফরোজ বেগমের বিরুদ্ধে ৫৩ লাখ ২৮ হাজার টাকা অবৈধ সম্পদ অর্জনের তথ্য পায় দুদক। একই সঙ্গে তিনি ২৮ লাখ টাকার তথ্য গোপন করেছিলেন। এই বিষয়টির অনুসন্ধান পেয়ে দুদক তার বিরুদ্ধে প্রায় ১২ বছর আগে মামলা করে। মামলার বিচারকার্য শুরু হয় ২০১৭ সালে।

তিনি আরো জানান, ঐ মামলার যুক্তিতর্ক শুনানি ছিল গত বুধবার। এ সময় নূর আফরোজ বেগমের অনুপস্থিতিতে তার আইনজীবী সময় প্রার্থনা করেন। কিন্তু আদালত সময় আবেদন নামঞ্জুর করে জ্যোতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে এই মামলার রায় ঘোষণার জন্য আগামী ১৯ মে দিন ধার্য করা হয়।

 

এ জাতীয় আরও খবর