মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাটুরিয়ায় ব্যক্তিগত গাড়ির চাপ বেড়েছে

news-image

নিউজ ডেস্ক : ঈদ সামনে রেখে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে ঘরমুখী যাত্রীদের ব্যক্তিগত গাড়ির চাপ বাড়ছে। শুক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকে ফেরিঘাট এলাকায় বাড়তে শুরু করে ব্যক্তিগত গাড়ির চাপ। তবে এসব গাড়ির চালকদের ফেরিতে উঠতে এবার তুলনামূলক কম অপেক্ষা করতে হচ্ছে বলে দাবি বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের। ৩ থেকে ৪ ঘণ্টা অপেক্ষার পরই ফেরিতে উঠতে পারছে তারা।

তবে নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক থাকায় তেমন ভোগান্তি পোহাতে হচ্ছে না এসব গাড়ির যাত্রী-চালকদের।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় সকালের দিকে যাত্রীবাহী বাসের কিছুটা চাপ থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ঘাট এলাকায় কমে গেছে বাসের চাপ। তবে পাটুরিয়া লঞ্চঘাটে ঘরমুখী সাধারণ যাত্রীদের চাপ রয়েছে।

নৌপথে ছোট-বড় মিলে ২১টি ফেরি এবং ২০টি লঞ্চ দিয়ে যাত্রী-যানবাহন পারাপার করছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

জানা গেছে, ঘাটের ৫ নম্বর ঘাট এলাকায় থেকে নালী বাজার ছাড়িয়ে গেছে ছোট গাড়ির সারি। এতে পাঁচ শতাধিক ছোট গাড়ির নৌপথ পারাপারে অপেক্ষমাণ থাকতে দেখা গেছে। এদিকে পাটুরিয়ার লঞ্চঘাট এলাকায় ঘরমুখী যাত্রীর চাপ রয়েছে। ফেরিঘাট এলাকায় স্বাভাবিক রাখতে কাজ করছে পুলিশ। তবে পর্যাপ্ত ফেরি ও লঞ্চ থাকায় নৌপথে যাত্রী ও যানবাহন পারাপারে তেমন ভোগান্তি নেই বলে দাবি করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ঘাটে অপেক্ষারত এক গাড়ির চালক বলেন, ফেরির জন্য অপেক্ষা করতে হচ্ছে তবে গতবারের মতো নয়। আশা করছি, ঘণ্টাখানেকের মধ্যে ফেরিতে ওঠতে পারব।

ব্যক্তিগত প্রাইভেট কারে পরিবার নিয়ে গ্রামের বাড়ি যাওয়া এক পরিবার জানায়, এবার ভোগান্তি অনেক কম, আর গাড়ির লাইনে ২ থেকে ৩ ঘণ্টা অপেক্ষার পরই নদী পার হতে পারছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, এবারের ঈদযাত্রায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রী ও যানবাহন চালকদের তেমন ভোগান্তিতে পড়তে হচ্ছে না।

 

এ জাতীয় আরও খবর

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের