সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈশ্বরগঞ্জে বিএনপির ইফতার মাহফিলে যুবলীগ-ছাত্রলীগের হামলা

news-image

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিএনপির ইফতার মাহফিলে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এই হামলা চালান বলে অভিযোগ বিএনপির। পরে পুলিশ এসে হামলাকারীদের পিটিয়ে ধাওয়া দিয়ে সরিয়ে দেন।

আজ শনিবার বিকালে ঈশ্বরগঞ্জ পৌর শহরের চরনিখলা উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত বিএনপির ইফতার মাহফিলে এই ঘটনা ঘটে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ জানান, বিএনপির ইফতার মাহফিলটি ছিল পূর্বঘোষিত। এ উপলক্ষে চরনিখলা উচ্চবিদ্যালয় মাঠের এক কোণে একটি ছোট মঞ্চ ও কিছু চেয়ার-টেবিল পাতা হয়েছিল। বিকাল চারটার দিকে আয়োজনের প্রস্তুতি চলছিল। এ সময় বিদ্যালয়ের ফটক দিয়ে যুবলীগের নামে স্লোগান দিতে দিতে কিছু নেতাকমী দেশি অস্ত্র নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করে হামলা চালায়। হামলাকারীরা ইফতার মাহফিল মঞ্চের চেয়ার-টেবিল ভাঙচুর করে। এ সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ইফতার আয়োজন নিয়ে ব্যস্ত থাকা বিএনপির কয়েকজন কর্মী হামলার শিকার হয়ে আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, খবর পেয়ে ঈশ্বরগঞ্জ থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাঁরা হামলাকারীদের ধাওয়া দিয়ে বিদ্যালয় মাঠ থেকে বের করে দেয়। এ সময় বেশ কয়েকজন হামলাকারী পুলিশের পিটুনির শিকার হন। পরে হামলাকারীরা মিছিল করে শহরের গো-হাটায় অবস্থিত উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে হামলা ও ভাঙচুর করে।

হামলার বিষয়ে জানতে চাইলে উপজেলা যুবলীগের সভাপতি মো. আবুল খায়ের বলেন, যুবলীগের কেউ হামলা চালায়নি। প্রশাসনের অনুমতি না নিয়ে বিএনপি সেখানে পাঁচ-ছয় হাজার লোকের ইফতারির আয়োজন করেছিল। পুলিশ সেখানে পৌঁছার পর বিএনপির নেতা কর্মীরা পুলিশের ছত্রচ্ছায়ায় তাঁদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল কাদের মিয়া বলেন, খবর পেয়ে তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছেন। হামলাকারীদের তিনি চেনেন না। এ ঘটনায় বিএনপির পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি।

 

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে