বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পটিয়ায় সন্ত্রাসী হামলায় যুবলীগ নেতাসহ গুলিবিদ্ধ ৩

news-image

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়ায় যুবলীগ নেতা জমির উদ্দিনসহ তিন যুবলীগ কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল মঙ্গলবার রাতে বিভিন্ন ইউনিয়নে ইফতার মাহফিলের দাওয়াত দিয়ে পটিয়া পৌরসভায় নিজ বাড়িতে ফেরার পথে আমজুর হাট এলাকায় তারা সন্ত্রাসী হামলার শিকার হন।

উপজেলার আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন জানান, আগামী ২৩ এপ্রিল পৌরসভার খাসমহল এলাকার একটি কমিউনিটি সেন্টারে কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম ও বীর মুক্তিযোদ্ধা চৌধুরী মাহাবুবুর আমন্ত্রণে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ওই ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

আহতরা হলেন- পটিয়া উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক জমির উদ্দিন, যুবলীগের সাবেক সদস্য মো. সাইফুল ইসলাম ও যুবলীগ নেতা ইকবাল হোসেন। স্থানীয়রা আহত তিনজনকে উদ্ধার করে প্রথমে পটিয়ার একটি বেসরকারি হাসপাতালে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

আহতরা স্থানীয় যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বদিউল আলমের সমর্থক হিসেবে পরিচিত। রমজানের প্রথম থেকেই বিভিন্ন ইউনিয়নে কেন্দ্রীয় যুবলীগ নেতা বদিউল আলম ও জমির উদ্দিন ইফতার মাহফিলের আয়োজন করে আসছিলেন।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে পৌরসভার বিভিন্ন পয়েন্টে পুলিশি টহল জোরদার করা হয়। এ ঘটনায় তদন্ত করে আইনি পদক্ষেপ নেওয়া হবে। মামলার প্রস্ততি চলছে বলেও তিনি জানান।