রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থমন্ত্রীর মুক্তিযোদ্ধা হওয়ার চেষ্টা লজ্জাজনক : বিএনপি

news-image

নিজস্ব প্রতিবেদক : ভুয়া তথ্য দিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্তির আবেদন বাতিল হওয়ার বিষয়টি ‘লজ্জাজনক ও কলঙ্কময়’ বলে উল্লেখ করেছে বিএনপি। সরকারের একজন মন্ত্রী হিসেবে ভুয়া তথ্য দেওয়াকে ‘অপরাধমূলক’ কাজ মন্তব্য করে মন্ত্রিসভা থেকে তার পদত্যাগ দাবি করেছে দলটি। সেই সঙ্গে প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকাভুক্ত করার কথা বলেছে তারা।

সম্প্রতি অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার এ দাবি জানায় দলটি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৪ মার্চ জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন।

সভায়, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে গত ১১ দিনের অনুষ্ঠিত কর্মসূচিতে সন্তোষ প্রকাশ সভা এবং আসন্ন রমজান মাসের আগের দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রাখার সিদ্ধান্ত হয়।

মুক্তিযোদ্ধা তালিকা প্রণয়েনর ক্ষেত্রে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের দুর্নীতি ও ব্যর্থতার জন্য এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণে ভিন্নমত পোষণকারী প্রকৃত মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে দলীয় ব্যক্তিদের মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্তিকরণের প্রচেষ্টার তীব্র নিন্দা জানায় বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সভায়, আগামী ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালনের সিদ্ধান্ত হয়।

 

এ জাতীয় আরও খবর