মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রাজনৈতিক ইন্ধনে’ ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যানের ওপর হামলা, গাড়ি ভাঙচুর

news-image

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এম মতিউর রহমানের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। হামলাকারীরা তার ব্যবহৃত সরকারি গাড়িও ভাঙচুর করেছে। গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলা পরিষদের গেটে তার ওপর হামলা হয়।

উপজেলা চেয়ারম্যান মতিউর রহমান জানান, তিনি দাপ্তরিক কাজ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার অসুস্থ মেয়েকে দেখতে পিরোজপুর সদর হাসপাতালে যাওয়ার জন্য গাড়ি নিয়ে বের হচ্ছিলেন। এ সময় পরিষদের গেটে সাবেক ছাত্রলীগ নেতা সজীব হাওলাদারসহ অপরিচিত কয়েকজন তার গাড়ি আটকান। গাড়ি থামার সঙ্গে সঙ্গেই সজিব হাওলাদার গাড়ির গ্লাসের ফাঁক দিয়ে তাকে কিল-ঘুষি মারতে থাকে। অন্যরা লাঠি দিয়ে গাড়ির গ্লাস ভেঙে দেন।

চেয়ারম্যান বলেন, ‘হামলাকারী সজিবের সঙ্গে আমার রাজনৈতিক বা ব্যক্তিগত কোনো বিরোধ নেই। রাজনৈতিক প্রতিপক্ষের ইন্ধনে এ হামলা চালানো হয়েছে।’ তাকে হত্যার হুমকিও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে সজীব হাওলাদারের সঙ্গে থাকা উত্তম কুমার বলেন, ‘আমি কয়েক মাস আগে সরকারি ঘর পাওয়ার জন্য উপজেলা চেয়ারম্যানকে ২০ হাজার টাকা দেই। ঘর বরাদ্দ না পাওয়ায় সজীবকে নিয়ে চেয়ারম্যানের কাছে জানতে গেলে তিনি আমাদের সঙ্গে খারাপ আচরণ করেন। এ সময় সজীবের সঙ্গে চেয়ারম্যানের মারামারির ঘটনা ঘটে।’

ইন্দুরকানী থানার ওসি এনামুল হক জানান, হামলার কথা শোনার পর তারা বিষয়টি তদন্ত করছেন। তবে এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

এদিকে, অ্যাডভোকেট এম মতিউর রহমানের ওপর হামলার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেপ্তারের দাবিতে আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ ও অংগসংগঠনের নেতাকর্মীরা।