বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩ দিন পরে হতে পারে বৃষ্টি

news-image

নিউজ ডেস্ক : আগামী তিনদিন পরে হতে পারে বৃষ্টি। রাতের তাপমাত্রা কোথাও বেড়েছে, আবার কোথাও কমেছে। আগামী দু-তিনদিন তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকতে পারে। বৃষ্টির পর তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার সকাল ০৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশা পড়তে পারে।

এসময়ে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং অন্যত্র তা সামান্য বাড়তে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিলো শ্রীমঙ্গলে। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, সকালে সেখানে তাপমাত্রা বেড়ে হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকাল থেকে ঢাকায় উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৩ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৫৪ মিনিটে এবং আগামীকাল শুক্রবার সূর্যোদয় ভোর ৬টা ৩০ মিনিটে।

 

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী