সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-ওয়াশিংটনের সম্পর্ক জোরদারে কাজ করবেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

news-image
বাংলা প্রেস, নিউ ইয়র্ক : ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক জোরদারে কাজ করবেন বাংলাদেশে নিযুক্ত নতুন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। স্থানীয় সময় শনিবার ( ১২ ফেব্রুয়ারি) ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন। বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
সদ্য বিদায়ী রাষ্ট্রদূত আর্ল আর মিলারের উত্তরসূরি হিসেবে পিটার হাস দায়িত্ব গ্রহণের জন্য মার্চের শুরুতে ঢাকায় আসবেন বলে আশা করা হচ্ছে। নব নিযুক্ত রাষ্ট্রদূত পিটার হাস দায়িত্ব নেওয়ার আগে ওয়াশিংটন দূতাাবাস পরিদর্শনে যান। সেখানে তাকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম এবং অন্য কর্মকর্তারা।
মতবিনিময়কালে দুই রাষ্ট্রদূত ঢাকা-ওয়াশিংটনের মধ্যে বিদ্যামন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে ঘনিষ্ঠভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। এসময় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপনের বিষয় নিয়েও তারা কথা বলেন। মতবিনিময়ের আগে পিটার হাস দূতাবাস প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান।
সম্প্রতি বাংলাদেশে মানবাধিকার লংঘনের অভিযোগে র‌্যাবের সাবেক ও বর্তমান ৬ জন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এটি নিয়ে দুই দেশের মধ্যে বিস্তর কথাবার্তা হচ্ছে। আগামী মাসে ঢাকা সফরে আসতে পারেন যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দল।

এ জাতীয় আরও খবর

শ্রীপুরে ট্রেনের ধাক্কায় রেলসেতু থেকে পড়ে নিহত ২

হিলিতে কাঁচা মরিচের দাম বাড়ল কেজিতে ৪০ টাকা

পা দিয়ে লিখে জিপিএ-৫, চমকে দিল রাব্বি

দেশে দুর্নীতি এক দিনে তৈরি হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সরকার স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে : কৃষিমন্ত্রী

বনানী করবস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন হায়দার আকবর খান রনো

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

জানা গেল সেই তিন জনপ্রতিনিধির এসএসসির ফল

শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা

ডোনাল্ড লুকে নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে : কাদের

বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে : পররাষ্ট্রমন্ত্রী

সেন্সরবোর্ড সদস্য হলেন পূর্ণিমা