রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রীদের উপহাসমূলক বক্তব্য অমার্জনীয় : মান্না

news-image

নিজস্ব প্রতিবেদক : গুম হওয়া ব্যক্তিদের নিয়ে সরকারের স্বরাষ্ট্র ও পররাষ্ট্রমন্ত্রীর আলাদা বক্তব্যের বিষয়টি স্পষ্ট করার আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। দুই মন্ত্রীর আগের দিনের দেওয়া বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে আজ রোববার এ আহ্বান জানান তিনি। মান্না বলেন, সরকারের মন্ত্রিসভার দুজন শীর্ষ মন্ত্রীর কাছ থেকে এ ধরনের মিথ্যা কথা এবং গুম হওয়া ব্যক্তি ও তাদের পরিবারের প্রতি উপহাসমূলক বক্তব্য অমার্জনীয়। ক্ষমতা হারানোর ভয়ে তারা এসব অবিবেচনা প্রসূত, ঘৃণ্য বক্তব্য দিচ্ছেন।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা মান্না বলেন, বিরোধী শক্তিকে দমন করতে অবৈধ ক্ষমতাসীন সরকারের গুম, খুন, বিচারবহির্ভুত হত্যাকাণ্ড, নির্যাতন-নিপীড়নের কথা আজকে বিশ্ব দরবারে প্রমাণিত। গুমের শিকার ব্যক্তিদের পরিবার বছরের পর বছর ধরে হারানো স্বজনদের ফিরে পেতে আর্তনাদ করছে। স্বজন হারানো অসহায় এই পরিবারগুলোকেও দিনের পর দিন হয়রানি করা হচ্ছে। সর্বশেষ জাতিসংঘ সরকারের কাছে গুমের বিষয়ে জানতে চাওয়ার পর এই পরিবারগুলোর প্রতি পুলিশি হয়রানি আরও বেড়েছে।

নাগরিক ঐক্যের সভপতি বলেন, ‘গুম হওয়া ব্যক্তিদের ভূমধ্যসাগরে সলিল সমাধি হয়েছে বলে পররাষ্ট্রমন্ত্রী যে উপহাস করেছেন, এর বিচার জনতার আদালতে একদিন হবে।’ তিনি দাবি করেন, এই বক্তব্যের মাধ্যমে এ বিষয়টি স্পষ্ট যে গুম হওয়া বা তার ভাষায় ভূমধ্যসাগরে সলিল সমাধি হওয়া ব্যক্তিদের তালিকা তার কাছে আছে। অবিলম্বে সেই তালিকা প্রকাশ করা হোক।

মান্না আরও বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর বয়ান অনুযায়ী দেশে এরকম কোনো ঘটনাই ঘটেনি। দুই মন্ত্রীর ভিন্ন বক্তব্যের বিষয়টিও স্পষ্ট করতে হবে। অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত রাখতে ভয়ের রাজত্ব প্রতিষ্ঠা করতেই সরকার গুম, খুন, ক্রসফায়ার নাটক করে আসছে।

দুই মন্ত্রীকে গুম হওয়া ব্যক্তিদের পরিবার তথা জনগণের কাছে ক্ষমা চাইতে হবে বলে দাবি করেন ডাকসুর সাবেক ভিপি মান্না। তিনি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে এবং আমার দল নাগরিক ঐক্যের পক্ষ থেকে স্বরাষ্ট্র ও পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি, তীব্র নিন্দা জানাচ্ছি।’

 

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩