শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউপি নির্বাচন: পীরগঞ্জে বাবা-ছেলেসহ আ.লীগের চার নেতা-কর্মী বহিষ্কার

news-image

হারুন উর রশিদ সোহেল, রংপুর : রংপুরের পীরগঞ্জ উপজেলায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ায় বাবা, ছেলেসহ ৪ জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে ৩ জনই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।

বহিস্কৃতরা হলেন, হাফিজুর রহমান সেলিম (চশমা), সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ মিয়া (আনারস)এবং জেলা পরিষদের সাবেক সদস্য রিয়াজুল ইসলাম রনি (মোটরসাইকেল)। ওই ৩ জনসহ বিদ্রোহী প্রার্থী হাফিজুর রহমান সেলিমের বাবা সাবেক চেয়ারম্যান প্রবীণ আওয়ামী লীগ ইদ্রিস আলী বিএসসিকেও দল থেকে বহিস্কার করা হয়।

দলীয় মনোনয়ন না পেয়ে বড় আলমপুর ইউনিয়নের ৩ জন আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। একরাণে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেয়া হয়।
পীরগঞ্জ উপজেলার বড় আলমপুর ইউনিয়নের বড় আলমপুর উচ্চ বিদ্যালয় মাঠে সোমবার রাতে নৌকা প্রতীকের পথসভায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম উল্লিখিত ৪ জনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেন।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপে পীরগঞ্জ উপজেলার বড় আলমপুর ও মিঠিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বড় আলমপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৭ জন নেতা চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকা প্রতীকের আবেদন করলেও আবেদনকারীদের মধ্যে মোদাব্বেরুল ইসলাম সাজুকে দলীয় মনোনয়ন দেয়া হয়। তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এ জাতীয় আরও খবর