বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবৈধ ট্রাক টার্মিনাল উচ্ছেদ করে বসিলার লাউতলা খালখনন শুরু

news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুরের বসিলার লাউতলা খাল দখলমুক্ত করে আগের অবস্থায় ফিরিয়ে আনতে অভিযান অব্যাহত রেখেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সেখানে অবৈধভাবে গড়ে তোলা ট্রাক টার্মিনাল উচ্ছেদ করে খালখনন কাজ শুরু করা হয়েছে। সোমবার সকালে এ অভিযান চালানো হয়।

লাউতলা খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও খননের কাজ চলাকালে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, নগরীকে জলাবদ্ধতার কবল থেকে মুক্ত করতে হলে খালগুলো উদ্ধার করতেই হবে। লাউতলা খালটি উদ্ধারের পর খনন করে বুড়িগঙ্গার সঙ্গে সংযুক্ত করে এতে পানি প্রবাহের সৃষ্টি করা হবে। নগরীর প্রত্যেকটি খালই মানচিত্র অনুযায়ী উদ্ধার করা হবে বলে উল্লেখ করেন তিনি।মেয়র আতিকুল বলেন, যারা অবৈধভাবে খালের জায়গা দখলের পর ভরাট করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করেছেন তাদের স্বেচ্ছায় দখল ছেড়ে দিতে হবে, অন্যথায় বিনা নোটিশেই অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনাগুলো ভেঙে গুঁড়িয়ে দেওয়া হবে।

ডিএনসিসি মেয়র বলেন, খালগুলো ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাছে হস্তান্তরের আগে যারা দায়িত্বে ছিলেন তাদের অবহেলার কারণেই দখল ও দূষণে নাজুক অবস্থায় উপনীত হয়েছে।

অভিযান চলাকালে তিনি বসিলাতে স্থাপিত তার ভ্রাম্যমাণ অফিসে জরুরি ও গুরুত্বপূর্ণ ফাইলপত্র স্বাক্ষরসহ প্রয়োজনীয় অন্যান্য দাপ্তরিক কাজ সম্পাদন করেন।

মেয়রের উপস্থিতিতেই এক্সেভেটর ও বুলডোজার দিয়ে লাউতলা খালের অবৈধভাবে স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এস এম শরিফ-উল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক ও স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ